শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বামীর যেসব অভ্যাস স্ত্রীর বিরক্তির কারণ

news-image

নিউজ ডেস্ক : আমাদের সবার মধ্যেই এমন কিছু অভ্যাস আছে যা অন্যজনের জন্য বিরক্তির কারণ হতে পারে। তবে এমন কিছু স্বভাব স্বামীরও থাকতে পারে যা আপনার স্ত্রীর জন্য খুবই বিরক্তির। আর আপনি যদি সেসব অভ্যাস ত্যাগ করতে না পারেন তবে খুব শিগগিরই সম্পর্কের অবনতি ঘটতে পারে।

জেনে নিন সেই অভ্যাসগুলো সম্পর্কে- প্রাক্তনকে বর্তমানে নিয়ে আসা-আপনি যদি আপনার প্রাক্তনের সঙ্গে এখনও যোগাযোগ রাখেন বা তার কথা বার বার বলেন তবে তা আপনার স্ত্রী কোনোভাবেই মেনে নেবেন না একটা সময়। সেই নারীর সঙ্গে আপনার একটি অতীত ছিল। সেই অতীতকে অতীতেই ফেলে রাখুন। তাকে ভুলেও বর্তমানে টেনে আনবেন না।

কাপড় এলোমেলো করে রাখা- যদি আপনার কাপড় গুছিয়ে রাখার জন্য অন্য কেউ না থাকে তবে আপনাকে অবশ্যই মনে রাখতে হবে যে, আপনার স্ত্রী আপনার কাপড় গুছিয়ে রাখতে বাধ্য নয় এবং বাড়ির একটি নির্দিষ্ট সাজসজ্জা রয়েছে যা অবশ্যই মেনে চলা উচিত। তিনি আপনার এলোমেলো করা কাপড় গুছিয়ে রাখতে গিয়ে বিরক্ত হতে পারেন। ব্যস্ততার কারণে একবার-দু’বার এমনটা করলে ঠিক আছে। যদি প্রতিদিন এমন করতে থাকেন, তবে আপনার অভ্যাস সংশোধন করতে হবে।

হুম অথবা মাথা নেড়ে উত্তর দেওয়া- তিনি আপনার সাথে কথা বলছেন এবং আপনার প্রতিক্রিয়া নিছক সম্মতি, হুম বা কিছুই নয়। এই আচরণ অগ্রহণযোগ্য। আপনি পরোক্ষভাবে তাকে দেখাচ্ছেন যে তিনি আপনার কাছে গুরুত্বপূর্ণ নয়। এই অভ্যাস কখনো কখনো ইচ্ছাকৃতও হয় না। হতে পারে আপনি মন দিয়ে শুনছেন না। আপনি যদি একটি নির্দিষ্ট বিষয় সম্পর্কে কথা বলতে না চান তবে কেবল সেটি বলুন, তার কথা মন দিয়ে শুনুন এবং উত্তর দিন। এড়িয়ে যাবার চেষ্টা করবেন না।

শিশুসুলভ আচরণ- একটু সান্ত্বনা আমাদের সবারই প্রয়োজন কিন্তু ছোটোখাটো সর্দি হলেও আপনি যদি সব সময় শিশুদের মতো আচরণ করেন তবে সেটি গ্রহণযোগ্য নয়। আপনি যদি তার মনোযোগ চান তবে সেটা স্বাভাবিক। তার কাছে যান এবং তার পাশে বসুন, তার সাথে থাকুন। যদি সে আপনার জন্য কিছু করতে চায়, তবে সে নিজে থেকেই করবে।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী