মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অক্সিজেন খুলে দেওয়া সেই ধলু সকালে পরিচ্ছন্নতাকর্মী

news-image

নিজস্ব প্রতিবেদক : বকশিশের টাকা না পেয়ে অক্সিজেন মাস্ক খুলে দেওয়ায় রোগীর মৃত্যু হয়েছে। বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (শজিমেক) ঘটা চাঞ্চল্যকর এই ঘটনায় মো. আসাদুল ইসলাম মীর ধলুকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ধলু বিগত ছয় বছর যাবৎ উক্ত হাসপাতলে দৈনিক মুজুরি ভিত্তিক কাজ করছেন। তিনি দুপুর পর্যন্ত পরিচ্ছন্নতাকর্মীর কাজ করার পর বিকেল থেকে জরুরী আউটডোর থেকে রোগীদের বিভিন্ন বিভাগে পৌছে দেওয়ার কাজ করতেন। একই সঙ্গে দালালের কাজ করতেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উয়িং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি জানান, গত ৯ নভেম্বর রাতে মুখের অক্সিজেন মাস্ক খুলে ফেলার কারণে শ্রী বিকাশ চন্দ্র দাশ নামে গুরুতর আহত এক রোগীর মৃত্যু হয়।

তিনি আরও জানান, স্কুলছাত্র বিকাশ গাইবান্ধার স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র। সে পড়াশোনার পাশাপাশি স্থানীয় একটি ওয়ার্কশপে ওয়েল্ডিং এর কাজ করে নিজের পড়াশোনার ও পরিবারের খরচ বহন করতো। ঘটনার দিন বিকাশ সন্ধ্যায় বাড়ি ফেরার পথে গাইবান্ধার সাঘাটাতে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হলে স্থানীয় হাসপাতালের চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে রাতেই বগুড়ার শজিমেকে নিয়ে যায়। এরপর রোগীকে জরুরী বিভাগে নিয়ে যাওয়ার পরে চিকিৎসক অক্সিজেন লাগিয়ে দেন এবং ওয়ার্ডে ভর্তি করে দেন। অতঃপর ধলু সার্জিক্যাল ওয়ার্ডে নিয়ে যায়। এ জন্য ধলু ৫০০ টাকা দাবি করে এবং পরবর্তীতে ২০০ টাকায় রাজি হয়। অভিভাবকের নিকট টাকা না থাকায় তাকে ১৫০ টাকা দেওয়া হয়। তখন তিনি আরো টাকা দাবি করেন।

একপর্যায়ে উত্তেজিত হয়ে অক্সিজেন মাস্ক খুলে দিয়ে গালি গালাজ করে। এরপরই শ্বাসকষ্টজনিত কারণে রোগী মৃত্যুবরণ করে। তখন হাসপাতালে অন্যান্য রোগী ও পার্শ্ববর্তী বিভিন্ন লোকজন জড়ো হয়। এ সময় হাসপাতালের নিরাপত্তাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্ট করে। এর মধ্যেই ধলু পালিয়ে যেতে সক্ষম হয়। উক্ত বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে।

র‍্যাবের এই কর্মকর্তা জানান, বিকাশের মৃত্যুর ঘটনায় আজ বগুড়া সদর থানায় ধলুকে আসামি করে একটি মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২ এর অভিযানে ভোরে ঢাকার আব্দুলাহপুর হতে তাকে গ্রেপ্তার করা হয়।

আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, ধলু অক্সিজেন মাস্ক বিচ্ছিন্ন করার বিষয়টি স্বীকার করেছেন। এই ঘটনার পর সেখান থেকে ধলু প্রথমে নওগাঁ ও পরবর্তীতে ঢাকা হয়ে চট্টগ্রামে আত্মগোপনে যাওয়ার চেষ্টা করেছিলো।

এ জাতীয় আরও খবর

সেপটিক ট্যাঙ্কে মিলল আনারের দেহের ‍অংশ

এমপি আনার খুন: দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের সব বিও হিসাব ফ্রিজ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো স্পেন-নরওয়ে

কাল ঢাকায় আসছেন আইএমও মহাসচিব

আরও তিন উপজেলার ভোট স্থগিত

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী