শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পীরগঞ্জের হিন্দু পল্লীতে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ-প্রতিবাদ

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা গ্রামে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক কিশোরের ধর্ম অবমাননাকর পোস্টকে কেন্দ্র করে হিন্দু পল্লীতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। ওই ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, বাসদ, পূজা উদ্যাপন পরিষদ, ইসকন, জাতীয় হিন্দু ছাত্র ঐক্য পরিষদ, বামজোট, নিপীড়নের বিরুদ্ধে রংপুরসহ বিভিন্ন সংগঠন বিক্ষোভ মিছিল-সমাবেশ ও প্রতিবাদ জানিয়েছে।

সোমবার পীরগঞ্জ উপজেলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগ প্রতিবাদ সভা করেছে। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি একেএম ছায়াদত হোসেন বকুল,সাধারণ সম্পাদক এ্যাড.রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিয়ার রহমান সফি, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার, রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান রনিসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সোমবার দুপুরে রংপুর নগরীতে রংপুর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা সনি’র নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মী বিক্ষোভ মিছিল বের করে। এর আগে রাতেই মহানগর ছাত্রলীগের সভাপতি শাফিয়ার রহমান স্বাধীন ও সাধারণ সম্পাদক শেখ আসিফের নেতৃত্বে মহানগর ছাত্রলীগ নেতাকর্মীরা নগরীতে বিক্ষোভ করেন। সোমবার দুপুরে বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সদস্য আহসানুল আরেফিন তিতু,বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমুখ। অন্যদিকে বাসদ রংপুর জেলা আহবায়ক আব্দুল কুদ্দুস, সদস্যসচিব মমিনুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর মহানগর সভাপতি যুগেশ ত্রিপুরা, বেরোবি সভাপতি রিনা মুরমু এক যুক্ত বিবৃতিতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

রংপুর জেলা ছাত্র ইউনিয়ন ও ইসকনসহ বিভিন্ন সংগঠন বিক্ষোভ সমাবেশ করেছে। এছাড়াও পূজা উদ্যাপন পরিষদ, রংপুর জেলা ও মহানগর এবং পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবি জানান। রংপুর জেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম বিবৃতি দিয়ে হিন্দু পল্লী হামলার প্রকৃত রহস্য উন্মোচন ও জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। বিকেলে রংপুর প্রেসক্লাবের সামনে নিপীড়নের বিরুদ্ধে নামের একটি সংগঠনের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সাবেক ছাত্রনেতা এ্যাড.পলাশ কান্তি নাগসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। বিক্ষোভ-সমাবেশও প্রতিবাদ বিবৃতিতে অবিলম্বে সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর পরিকল্পনাকারীদের গ্রেপ্তার ও বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী