রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুজিবুল হক চুন্নু জাতীয় পার্টির মহাসচিব

news-image

নিজস্ব প্রতিবেদক : নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে জাতীয় পার্টিতে (জাপা) নতুন মহাসচিব নিয়োগ দেওয়া হয়েছে। জাপা চেয়ারম্যান জি এম কাদের মহাসচিব হিসেবে কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নুকে নিয়োগ দিয়েছেন। দলের সদ্য প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর জায়গায় তাঁকে এই পদে নিয়োগ দেওয়া হলো।

শনিবার বিকেলে চুন্নু নিজেই এ খবর জানান। পার্টির পক্ষ থেকে এ ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

তিনি বলেন, ‘চেয়ারম্যান সাহেব এখনও আমাকে এই বিষয়ে ফরমালি জানান নাই। চেয়ারম্যানের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি আমাকে মহাসচিবের দায়িত্ব দিয়েছেন।’

নতুন এই নিয়োগের প্রতিক্রিয়ায় তিনি বলেন, জাপার মহাসচিব হওয়াটা আমার জন্য গৌরবের বিষয়। এটা একটা বড় দায়িত্ব। পার্টির চেয়ারম্যান আমার ওপর আস্থা রেখেছেন। এই আস্থার মর্যাদা রক্ষার চেষ্টা করব। নেতা-কর্মীদের চাওয়া পূরণ করার চেষ্টা করব। জাতীয় পার্টিকে একটা শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়ার জন্য আমার চেষ্টা অব্যাহত থাকবে।

গত ২ অক্টোবর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাপা মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। করোনায় আক্রান্ত হয়ে শ্বাসকষ্টসহ নানা জটিলতায় ভুগছিলেন তিনি। তাঁর মৃত্যুতে ফাঁকা হওয়া পদটির জন্য গত কয়েক দিনে অনেক নেতাই দৌড়-ঝাঁপ করেছেন। তাঁদের মধ্যে সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, মশিউর রহমান রাঙ্গাসহ আরও অনেকের নাম শোনা গেছে। এই পদের জন্য জাপার অতিরিক্ত মহাসচিব ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীকে নিয়োগ দিতে চান জি এম কাদের-এমনটাও শোনা গেছে জোরেশোরে। এই নিয়ে পদ প্রত্যাশীদের অন্যদের সঙ্গে মন কষাকষিও হয় চেয়ারম্যানের। এসব নানা নাটকীয়তার পরে মহাসচিব নিয়োগ দেওয়া হলো জাপায়।

এ জাতীয় আরও খবর