বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

টি-টোয়েন্টি বিশ্বকাপের গান কেমন হলো

news-image

ক্রীড়া ডেস্ক : যেকোনো বৈশ্বিক ক্রীড়া আসরের আগে প্রকাশ করা হয় একটি অফিশিয়াল গান, যা ‘থিম সং’ হিসেবে পরিচিত। থিম সং নির্দিষ্ট কোনো আসরকে মনে রাখার সহজতম উপায়ও।

২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ‘চার-ছক্কা হইহই, বল গড়াইয়া গেল কই’ গানটি তো আজও মানুষের মুখে মুখে। তবে এবারের বিশ্বকাপের থিম সংয়ের ভিডিও দেখার পর মন খারাপ হতে পারে বাংলাদেশের ক্রিকেট অনুরাগীদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে আজ অফিশিয়াল গান প্রকাশ করেছে আইসিসি। তাদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে দুপুরে একযোগে মুক্তি পায় সপ্তম আসরের জন্য তৈরি গানটি। গানের শিরোনাম ‘লিভ দ্য গেম, লাভ দ্য গেম’। কিন্তু ভিডিওর কোথাও নেই বাংলাদেশের ক্রিকেটারের উপস্থিতি! কেবল একটি অংশে গালে লাল-সবুজের পতাকায় নারী সমর্থককে দেখা গেছে।

গানটির সুর করেছেন ভারতের অমিত ত্রিবেদী। ক্যাম্পেইন ফিল্মে দেখা গেছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড, আফগানিস্তানের স্পিনার রশিদ খান ও অস্ট্রেলিয়ার অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলের এনিমেটেড চেহারা।

সমর্থকেরা কীভাবে তাদের প্রিয় খেলোয়াড়ের সাক্ষাৎ পাচ্ছেন, তাদের সঙ্গে খেলছেন, উল্লাসে মেতে উঠছেন—সেসবই দেখানো হয়েছে থিম সংয়ের ভিডিওতে। বর্ণিল ভিডিওর সঙ্গে থিম সংয়ে ব্যবহার করা হয়েছে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র, যা ক্রিকেটপ্রেমীদের মধ্যে তৈরি করবে বিশ্বকাপের উন্মাদনা।

থিম সংয়ের এনিমেশন তৈরিতে কাজ করেছেন ৪০ জন কর্মী। পোলার্ড-ম্যাক্সওয়েলরা এটি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আইসিসির ওয়েবসাইটে।

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তত্ত্বাবধানে এবার আসর বসছে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে।

২০১৬ সালের পর এই প্রথম টি-টোয়েন্টি মহাযজ্ঞ মাঠে গড়াচ্ছে। কোটি কোটি ক্রিকেটপ্রেমীরা আগ্রহটা তাই একটু বেশিই।

বিশ্বকাপের থিম সংয়ের ভিডিও দেখুন: