বুধবার, ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ভালুকায় আওয়ামী লীগ নেতার ওপর সন্ত্রাসী হামলা

news-image

ময়মনসিংহ প্রতিনিধি:ময়মনসিংহের ভালুকা উপজেলার বিরুনিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি সদস্য অইন উদ্দিনের (৭৫) ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ওই আওয়ামী লীগ নেতার ছেলেকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগ নেতা বাদি হয়ে ভালুকা মডেল থানায় ১৩ জনকে আসামি করে মামলা দায়ের করেছে।

মামলা সূত্রে জানা যায়, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাবেক ইউপি সদস্য অইন উদ্দিন দীর্ঘদিন ধরে তাঁর মহল্লার মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ঘটনার দিন আওয়ামী লীগ নেতা অসুস্থ থাকায় মসজিদে যেতে পারেননি। এ সুযোগে স্থানীয় কতিপয় লোক চলমান কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠনের প্রস্তাব দেন। পরে স্থানীয় মুসল্লি ও গণ্যমান্য ব্যক্তিরা ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে প্রতিবাদ জানান। বিকালে পূর্ব পরিকল্পিত ভাবে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আইন উদ্দিনের উপর সংঘবন্ধ ভাবে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে তিনি গুরুতর জখম হন। এসময় আওয়ামী লীগ নেতার ছেলে ফজলুল হক (৫০) পিতাকে রক্ষা করতে আসলে তার হাত ও মাথায় গুরুতর জখম হয়। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মেহেদী হাসান জানান, ‘অইন উদ্দিনের মাথায় দুই পাশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণ ও বয়স বেশি হওয়ায় তিনি আশংকা জনক অবস্থায় রয়েছে। ফজলুল হকের বাম হাতের কবজির নিচের দুটি হাঁড় ভেঙেছে ও মাথায় ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। তাকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ভালুকা মডেল থানায় অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, ‘এ ঘটনার মামলায় একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে অপর আসামিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।’