মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধুর হত্যাকান্ড নিয়ে খন্ডিত ইতিহাস প্রচার হচ্ছে’

news-image

বাগেরহাট প্রতিনিধি : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘বঙ্গবন্ধুর হত্যাকান্ডের ঘটনা নিয়ে খন্ডিত ইতিহাস প্রচার করা হচ্ছে। বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সাথে জড়িত ষড়যন্ত্রণকারী, পরিকল্পনাকারী, পৃষ্ঠপোষক, সমর্থনকারী, সবকিছু মিলিয়ে জাতিকে প্রকৃত একটি সামগ্রিক ধারণা দিতে গেলে, একটি জাতীয় তদন্ত কমিশন করা দরকার। একটি শ্বেতপত্র প্রকাশ করা দরকার। এই তদন্ত কমিশন ও শ্বেতপত্র জাতিকে সকল বিভ্রান্তি থেকে মুক্তি দেবে। এতে এই খন্ডিত ইতিহাস চর্চার সমস্যা, সংকট, সেই সংকট থেকেও আমাদের বাঁচাবে।’

বাগেরহাট সার্কিট হাউজ মিলনায়তনে আজ শুক্রবার দুপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রত্যাবর্তন টেকসই হয়নি। গণতন্ত্রের অগ্রযাত্রা এখনো মজবুত হয়নি। দুর্নীতিবাজ-দলবাজ সিন্ডিকেট সুশাসনের জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে। এ অবস্থায় গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে স্থায়ী ও টেকসই করে গড়ে তোলা একটি বড় কাজ।
সার্কিট হাউসে জেলা জাসদের কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু। বাগেরহাট জেলা জাসদের সাধারণ সম্পাদক সবুজ চন্দ্র রায়ের সভাপত্বিতে কর্মীসভায় অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, জাসদের কেন্দ্রীয় নেতা শেখ মাসুদুর রহমান, শেখ মো. ওবায়েদুস সুলতান বাবলু, গোপালগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ চৌধুরী, পিরোজপুর জেলা জাসদের সাধারণ সম্পাদক বিভূরঞ্জন বিশ্বাস প্রমুখ।