বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

রংপুরে পৃথক ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যু

news-image

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জ উপজেলায় পৃথক ঘটনায় দুই স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। উপজেলার টুকুরিয়া ছাতুয়া এবং রায়পুর গ্রামে পৃথক এঘটনা ঘটে।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পীরগঞ্জে উপজেলার রায়পুর ইউনিয়নের রায়পুর গ্রামের শাহাদৎ আলীর ১০ম শ্রেনীর স্কুল পড়ুয়া কন্যা শাকিলা খাতুন। সে শনিবার সকালে বাড়ীতে টেলিভিশন দেখার জন্য বিদ্যুৎ সংযোগ দিতে গিয়ে ডিস লাইনের তারের সাথে বিদ্যুতের লাইন সংযুক্ত হওয়ায় শাকিলা বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যায়। সে রায়পুর বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণী ছাত্রী বলে জানা গেছে। এ ঘটনায় পীরগঞ্জ থানায় ইউডি মামলা হয়েছে।

অন্যদিকে পীরগঞ্জ উপজেলার টুকুরিয়া ইউনিয়নের ছাতুয়া গ্রামে মোবাইলে ফ্রি-ফায়ার গেমস্ খেলতে নিষেধ করায় ১০ম শ্রেণির ছাত্র ইমাম গজ্জালী কীটনাশক পানে আত্মহত্যা করেছে। শনিবার সকালে উপজেলার ছাতুয়া পুর্বপাড়ায় ওই ছাত্রের লাশ দাফন করা হয়েছে। সে ওই গ্রামের হানিফুল ইসলামের ছেলে ইমাম গজ্জালী ও টুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র।
এদিকে ইমাম গজ্জালীর বাবা হানিফুল ইসলাম বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ইমাম গজ্জালী তার বন্ধুদের সাথে নিয়ে এন্ড্রয়েড মোবাইল ফোনে ফ্রি-ফায়ার গেমস্ খেলে আসছে।

মোবাইলে আসক্ত হওয়ায় প্রায় সারাদিন রাতই ইমাম গজ্জালী মোবাইল ফোন নিয়ে খেলে। তাকে নিষেধ করা সত্বেও সে মোবাইলে আসক্ত হয়ে পড়েন। একপর্যায়ে তার তিনি মোবাইল ফোন কেড়ে নিলে ইমাম গজ্জালী শুক্রবার বিকেলে বাড়ীতে থাকা ফসলের আগাছানাশক বিষ পান করে। তাকে তাৎণিক পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত ডাক্তারের পরামর্শে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হলে শুক্রবার রাতেই চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

নিহতের বাবা আরও বলেন, আমার ছেলের মতো অনেকের ছেলে মোবাইলের গেমে আসক্ত হয়েছে। তারা যেন সন্তানের সাথে আমার মতো ব্যবহার না করে। মোবাইলের খারাপ দিকগুলো ছেলে-মেয়েদের কে বুঝিয়ে বলতে হবে।বিষয়টি নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র। তিনি জানান, এব্যাপারে থানায় ইডিডি মামলা করা হয়েছে।

এ জাতীয় আরও খবর