শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাকে করে ঢাকায় ছুটছেন গার্মেন্টস শ্রমিকরা

news-image

সিরাজগঞ্জ প্রতিনিধি : গার্মেন্টসসহ রফতানিমুখী শিল্পকারখানা রোববার (১ আগস্ট) থেকে খোলার সিদ্ধান্তে ঈদে বাড়ি যাওয়া কর্মজীবী মানুষ বাধ্য হয়ে ঢাকায় ফিরছেন। ট্রাক, কাভার্ডভ্যানসহ যে যেভাবে পারছেন ঢাকায় ছুটছেন। শুধু মহাসড়ক দিয়ে নয় আঞ্চলিক সড়ক দিয়েও ঢাকায় যাচ্ছেন কর্মজীবী মানুষ।

শনিবার (৩১ জুলাই) সকাল থেকে সিরাজগঞ্জের হাটিকুমরুল, পাঁচলিয়া কড্ডার মোড় থেকে বৃষ্টি উপেক্ষা করে পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ঢাকায় যেতে দেখা যায় কর্মজীবী মানুষদের। কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

হাটিকুমরুল গোলচত্বরে ঢাকাগামী গার্মেন্টসকর্মী রায়হান শেখ জানান, কোরবানিতে বাড়ি এসেছিলাম। রাতে সিদ্ধান্ত হয়েছে রোববার থেকে গার্মেন্টস খুলবে। কোনো বাস চলাচল না করায় বাধ্য হয়ে দ্বিগুণ খরচে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি।

নারায়গণগঞ্জের পোশাক কারখানায় চাকরি করেন উল্লাপাড়ার ইয়াসমিন নাহার জ্যোতি। তিনি বলেন, গার্মেন্টস খুলছে। বাধ্য হয়েই যেতে হচ্ছে। না গেলে তো চাকরি থাকবে না। রুটি-রুজি বন্ধ হয়ে যাবে।

সোহেল রানা নামের আরেক পোশাক শ্রমিক বলেন, সরকার এ কেমন লকডাউন দিয়েছে, সবই তো খোলা। আবার গার্মেন্টসও খুলে দিচ্ছে। এখন তো যাইতেই হবে। অফিস থেকে বারবার কল দিচ্ছে। ২০০ টাকার ভাড়া ৮০০ টাকা দিয়ে বৃষ্টিতে ভিজে ট্রাকে করে ঢাকায় যাচ্ছি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, পণ্যবাহী ট্রাকে যাত্রী বহন করায় বেশ কয়েকটি ট্রাক আটক করা হয়েছে। হাইওয়ে পুলিশ তৎপর রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসাদ্দেক আলী বলেন, কলকারখানা খোলার সিদ্ধান্ত হওয়ায় নিজেদের বাঁচাতেই মানুষ ঢাকায় ছুটছে। পুলিশের পক্ষ থেকে যতটুকু সম্ভব নিয়ন্ত্রণ করা হচ্ছে। পাশাপাশি সতর্কতা ও স্বাস্থ্যবিধির বিষয়গুলোও নজর দেয়া হচ্ছে।

 

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)