শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সম্পর্ক টিকিয়ে রাখতে যেসব বিষয় মেনে চলা জরুরি

news-image

 

অনলাইন ডেস্ক : প্রেমের কোনও সময় নেই, বয়সও নেই। যে কোনও মানুষ যখন খুশি প্রেমে পড়তে পারেন। আজকাল বেশিরভাগ সম্পর্কই বেশি দিন টেকে না। অল্পতেই সম্পর্কে জটিলতা দেখা দেয়। দীর্ঘ দিন সম্পর্ক টিকিয়ে রাখতে অবশ্যই কিছু বিষয় মেনে চলা জরুরি। যেমন-

শ্রদ্ধা : সম্পর্ক টিকিয়ে রাখার প্রথম শর্ত হলো শ্রদ্ধা। যে কোনও মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার দরকার। আপনার যার সঙ্গেই দেখা হোক না কেন, যার সঙ্গেই আলাপ হোক না কেন মানুষ হিসেবে তাকে সম্মান করুন। তার মানসিকতায় আঘাত না করা, তার ব্যক্তিগত সম্পর্কে জোর করে ঢুকে না পরা, তার শখ, ইচ্ছে কিংবা মনোভাবকে নিয়ে কখনই উপহাস করা ঠিক নয়।

বিশ্বাস : বন্ধুত্বের অন্যতম শর্ত হলো বিশ্বাস। প্রেমিক-প্রেমিকার আগে দুজন দুজনের ভালো বন্ধু হয়ে উঠুন। তবেই একে অপরকে বুঝতে পারবেন, একে অন্যের সঙ্গে মন খুলে কথা বলতে পারবেন। একে অপরকে বিশ্বাস করতে পারলেই সম্পর্কে এগিয়ে যেতে পারবেন।

একসঙ্গে সময় কাটান : দুজনের একসঙ্গে সময় কাটানো খুব জরুরি। নইলে খুব ভালো সম্পর্ক, অনেকদিনের সম্পর্ক হলেও তা টেকে না। কাজের ব্যস্ততা তো থাকবেই। কিন্তু তার মধ্যেও সময় বার করে একে অন্যকে সময় দিতে হবে।

একে অন্যের পাশে থাকুন : যে কোনও সমস্যায় একে অন্যের পাশে থাকুন। ভুল বোঝাবুঝি, পাল্টা দোষারোপ এসব চলতেই পারে। কিন্তু তাই বলে কেউ কখনও একে অন্যকে ছেড়ে যাওয়ার কথা ভাববেন না। এতে নিজেদেরই ক্ষতি হবে। কেউ আর্থিক সমস্যায় পড়লে অন্যজন তাকে সাধ্যমত সাহায্য করুন। টাকা নেই বলে তাকে দূরে ঠেলে দেবেন না।

সততা : আজকাল সবাই নিজেকে বড় করে দেখাতে চান। ভালো সাজতে গিয়ে অনেক মিথ্যে কথা বলেন। সম্পর্কে এই মিথ্যা কথা একেবারেই ঠিক নয়। তাহলে যেকোন মুহূর্তে সম্পর্ক ভেঙে যেতে পারে। নিজের যেটুকু রয়েছে তাই নিয়েই খুশি থাকুন। অযথা মিথ্যা বলে নিজেকে বড় করার চেষ্টা করবেন না।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী