শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিধিনিষেধ না মানায় ১৯৩ জনকে একলাখ টাকা জরিমানা র‌্যাবের

news-image

নিজস্ব প্রতিবেদক : সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৭ম দিনে বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হওয়া, রাস্তায় অনর্থক ঘোরাফেরা করা, মাস্ক না পরাসহ বিভিন্ন বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে ১৯৩ জনকে এক লাখ ২৬০ টাকা জরিমানা করেছে র‌্যাব। দেশের ৫০ টি ব্যাটালিয়নের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালিত হয়।

বুধবার বাংলাদেশ জার্নালকে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশে র‌্যাবের ১৯০টি টহল ও ১৯৪ টি চেকপোস্ট পরিচালিত হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং লিফলেট বিতরণ ও বিনামূল্যে দুই হাজার মাস্ক বিতরণ করে র‌্যাব। এ কর্মসূচি লকডাউনকে কেন্দ্র করে চলমান থাকবে।

এছাড়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার কর্তৃক বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে মোবাইলকোর্ট পরিচালনা করেছেন। র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

এর আগে র‍্যাবের অভিযানে প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) সারাদেশে ১৮২ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। জরিমানা করা হয়েছে প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা।

দ্বিতীয় দিন শুক্রবার নিষেধাজ্ঞা অমান্য করায় সারাদেশে ২১৩ জনকে ২ লাখ ১৫ হাজার ৫৪০ টাকা জরিমানা করেছে র‌্যাব। দেশের ৫৯টি ব্যাটালিয়নের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই অভিযান পরিচালিত হয়। শনিবার ৩ জুলাই ২৭৭ জনকে ১ লাখ ৯৮ হাজার ১৭৫ টাকা জরিমানা করা হয়। রোববার ৪ জুলাই ও ৪৩৮ জনকে ৪ লাখ ৪ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়েছে। পঞ্চমদিনে বিধিনিষেধ অমান্য করায় সারাদেশে ৩৫০ জনকে দুই লাখ ৯৫ হাজার ৬১৫ টাকা জরিমানা করেছে র‌্যাব। এবং গতকাল মঙ্গলবার সারাদেশে ৪১৫ জনকে দুই লাখ ৩৭ হাজার ২০০ টাকা জরিমানা করেছে র‌্যাব।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী