সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যাত্রী আছে, বাস নেই

news-image

ওসি কামাল হোসেন বলেন, ‘লকডাউনের প্রথম দিনে সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে রেখেছি’ । স্বাভাবিক দিনগুলোতে গাজীপুরের শ্রীপুর উপজেলা ও ময়মনসিংহের শেষ সীমান্ত এলাকা জৈনাবাজারে দেখা যেতো গণপরিবহনের জটলা। বাসে যাত্রী তুলতে ভিড় করে দাঁড়িয়ে থাকতো অসংখ্য বাস। এসময় এ সড়কে কিছুটা যানজটের সৃষ্টিও হতো।

মঙ্গলবার (২২ জুন) সকালে ওই স্থানের চিত্র ছিল সম্পূর্ণ ভিন্ন। সেখানে সকালে সড়কটিতে দেখা যায় অফিসগামী যাত্রীরা দাঁড়িয়ে আছেন, নেই গণপরিবহন। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই স্থানে নেই কোনো যানজট। তবে ব্যাটারিচালিত অটোরিকশা দেখা গেছে।

গণপরিবহন না থাকায় বাধ্য হয়ে ব্যাটারিচালিত অটোরিকশায় চলাচল করতে হচ্ছে অফিসগামী পোশাক কারাখানার শ্রমিক ও  সাধারণ যাত্রীদের। এতে অতিরিক্ত ভাড়া গুণতে হচ্ছে তাদের। মহাসড়কের জৈনা বাজার, এমসি, নয়নপুর, মাওনা চেরৈাস্তা, মাস্টারবাড়ী, বাঘের বাজার, ভবানীপুরসহ  সড়কের প্রতি বাস স্টপেজে দেখা গেছে যাত্রীদের জটলা।

গাজীপুরে করোনাভাইরাসের সংক্রমণ রোধে নয় দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউনের প্রথম দিনে গাজীপুরের বিভিন্ন ব্যস্ততম মোড়ে এমন চিত্র দেখা গেছে।

মহাসড়কের এমসি বাজার বাস স্টপেজে যানবাহনের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় ছিলেন মাস্টারবাড়ী এলাকার পোশাক কারখানার শ্রমিক রেজাউল করিম। সকাল ৭টার দিকে জৈনা বাজারের বাসা বের হয়ে অটোরিকশায় করে এ বাসস্ট্যান্ডে এসে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু সড়কে নেই বাস। পরে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে ব্যাটারিচালিত অটোরিকশায় দিয়ে প্রায় দ্বিগুণ ভাড়ায় ঠিক করে অফিসের উদ্দেশে রওনা দিলেন।

বাঘের বাজার এলাকার গোল্ডেন পোশাক করাখানার নারী শ্রমিক জহুরা বেগম, আয়েশা আক্তার, ফুলমতি বেগম ও রেহেনা আক্তারসহ তাদের সহকর্মীরা বলেন, করোনাভাইরাসের সংক্রমণ কমানোর জন্য লকডাউন দিয়েছে, অন্যদিকে অফিসও খোলা রাখছে। তাই দুর্ভোগ মাথায় নিয়েই তাদের অফিসে যেতে হচ্ছে। কাজ না করলে তো অফিস বেতন দেবে না। তাই বাধ্য হয়েই বেশি ভাড়া দিয়েই অফিসে যাচ্ছেন তারা।

এদিকে ব্যাটারিচালিত অটোরিকশা চালক আল-আমিন বলেন, “লকডাউনে আমরা ভাড়া বাড়াইনি। আমাদের ইনকাম কম। এ লকডাউনে আমাদেরও তো খাইয়া-পইরা বাঁচতে হবে।”

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, “লকডাউনের প্রথম দিনে সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ রেখেছি। তবে জরুরি সেবায় বা ব্যক্তিগত কিছু গাড়ি চলছে। এছাড়া সিএনজিচালিত অটোরিকশা ও কাছাকাছি দূরত্বের জন্য সড়কে রিকশাও চলছে।”

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?