রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্দান্ত অভিষেকের পরই নিষিদ্ধ হলেন ইংলিশ পেসার

news-image

অনলাইন ডেস্ক : মুসলিম ও নারীবিদ্বেষী মন্তব্য করে অনির্দিষ্টকালের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ডের পেসার অলি রবিনসন। বিষয়টি নিশ্চিত করেছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন।

ঘটনার শুরু ২০১২ ও ২০১৩ সালে। সে সময় রবিনসনের বয়স ছিল ১৮। মানসিকভাবেও খুব একটা পরিপক্ব ছিলেন না তিনি। সে সময় ভুল করে সোশ্যাল মিডিয়ায় মুসলিমদের সন্ত্রাসী হিসেবে চিত্রায়িত করার পাশাপাশি নারীদের নিয়ে চরম অবমাননাকর কিছু মন্তব্য করেছিলেন। তখন প্রচারের আলোয় ছিলেন না রবিনসন। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ স্তরে পা রাখার পরেই আলোচনায় উঠে আসে তার সে সময়ের মন্তব্যগুলো। রীতিমতো ভাইরাল হয়ে যায় তা।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড-ইসিবি জানিয়েছে, রবিনসনের সে টুইটগুলোর বিষয়ে যথাযথ তদন্ত করা হবে। সে রিপোর্টের ওপর ভিত্তি করেই নেওয়া হবে পরবর্তী সিদ্ধান্ত। আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে না পারলেও নিজের কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে কোনো বাধা নেই রবিনসনের। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে এজবাস্টন টেস্টে দেখা যাবে না ইংল্যান্ডের অলরাউন্ডার অলি রবিনসনকে।
উল্লেখ্য, লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টটা স্বপ্নের মতো কেটেছে ইংলিশ পেসার অলি রবিনসনের। বল হাতে ৭ উইকেট নেওয়ার পাশাপাশি তার ব্যাটেও আসে ৪২ রান।