শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবি’র বিভিন্ন বর্ষের পরীক্ষা সশরীরে নিতে সুপারিশ

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : আগামী ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পরীক্ষা সশরীরে নিতে সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিন। এজন্য অনলাইনেই ভর্তি ও ফরম পূরণ করবে শিক্ষার্থীরা।

সোমবার ডিন কমিটির এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব চূড়ান্ত হবে বলে জানা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ১ জুলাই থেকে বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছে। সশরীরে উপস্থিত হয়েই পরীক্ষা হবে। আশা করছি, জুনের মধ্যেই ছাত্রদের টিকা দেওয়া হয়ে যাবে। কেননা, পরবর্তী ডোজ আসলে তখন সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার একটা পরিকল্পনা করছে সরকার।

তিনি আরও বলেন, পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীদের ভর্তি হতে হবে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ‘প্রোগ্রাম’ করেছে। উপাচার্য সেটা উদ্বোধন করেছেন। শিক্ষার্থীরা অনলাইনেই পরীক্ষার ফরম পূরণ করবে। এর জন্য আগে ভর্তি নিশ্চিত করতে হবে। হল ও বিভাগ দুইটারই ভেরিফিকেশন অনলাইনেই হবে। কোনো ফি বকেয়া থাকলে সেটিও অনলাইনে দেওয়া যাবে। শিক্ষার্থীরা যথানিয়মে পরীক্ষা প্রবেশপত্রও ডাউনলোড করে নিতে পারবে।

অধ্যাপক রহমত উল্লাহ জানান, ১ জুলাই থেকেই সশরীরে পরীক্ষা শুরু হবে। আমরা চেষ্টা করবো, সেটা ঈদের আগেই শেষ করে দিতে। যেখানে ল্যাব পরীক্ষা আছে, সেগুলো পরিচালনা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন জোর চিন্তা করছে। আগামীকাল (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এসব বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী