রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩ ফিফটিতে বড় সংগ্রহ মাহমুদউল্লাহর দলের

news-image

স্পোর্টস ডেস্ক : শ্রীলংকার বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল।সাভারের বিকেএসপির ৪ নম্বর মাঠে সকাল পৌনে ১০টায় শুরু হয়েছে প্রস্তুতি ম্যাচটি।আর একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ ক্রিকেট দলের একাংশের ব্যাটিংটা বেশ ভালোই হয়েছে।

৪৫ ওভারের ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ে নামে মাহমুদউল্লাহ রিয়াদের সবুজ দল। ফিফটি পেয়েছেন সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন ধ্রুব।এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেটের বিনিময়ে ২৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন সবুজ দল।ব্যাটিংয়ে নেমে সবুজ দলকে ভালো শুরু এনে দেন নাইম শেখ ও সৌম্য সরকার। নাইম ৩৮ ও সৌম্য ৪২ রান করে স্বেচ্ছা অবসরে যান।

এর পর ব্যাটিংয়ে নামেন সাকিব আল হাসান। সাকিবকে আউট কবেন শেখ মেহেদি হাসান। আউট হওয়ার আগে ২ চারের মারে ২০ বলে ২৮ রান করেন সাকিব। সাকিবের পর পরই আউট হন মোহাম্মদ মিঠুন। প্রস্তুতি ম্যাচে ভালো পারফর্ম দেখাতে পারেননি তিনি। ১০ বলে ৩ রান করেই মেহেদির বলে বিদায় নেন।তবে দুর্দান্ত ব্যাট করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও অলরাউন্ডার আফিফ। ৫৪ বলে ৭ চার ও ৩ ছয়ের মারে করেন ৬৪ রান করেছেন আফিফ। সমান বলে ৬ চার ও ২ ছয়ের মারে ৬২ রান করেন মাহমুদউল্লাহ।

শুরুতে স্বেচ্ছা অবসর নেয়া সৌম্য আবার নামেন ব্যাটিংয়ে। শেষ পর্যন্ত ৪ বাউন্ডারি ও ৩ ছয়ের মারে ৭০ বলে ৬০ রান করে অপরাজিত থাকেন তিনি।এছাড়া মেহেদি হাসান মিরাজ ১৭ বলে ১৬ এবং আমিনুল ইসলাম বিপ্লব ৪ বলে করেন ৩ রান।বল হাতে বেশ খরুচে ছিলেন লাল দলের তিন পেসার মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম।মোস্তাফিজ ৭ ওভারে ৪৮, সাইফউদ্দিন ৯ ওভারে ৬৫ এবং শরিফুল ৭ ওভারে ৪৫ রান খরচ করেন।

লাল দল : তামিম ইকবাল (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম ।

সবুজ দল : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

এ জাতীয় আরও খবর