রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক রোজিনা ইসলামের হয়রানি ও মুক্তির দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন 

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে হেনস্থা, মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন, প্রতিবাদ- বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।  বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই কর্মসূচীর আয়োজন করা হয়। ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদ, ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন ও ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন যৌথভাবে এই কর্মসূচী পালন করেন।
মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষােভ কর্মসূচীতে ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদ ও ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজ উদ্দিন, বিশেষ অতিথি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম ও সিনিয়র সহসভাপতি ও  ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি পিযুষ কান্তি আচার্য।  অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়নের আহবায়ক মনির হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু,  ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক উজ্জল চক্রবর্তী।  মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে জেলার বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তরা বলেন, বাংলাদেশে অনুসন্ধ্যানী সাংবাকিকতার পথিকৃৎ রোজিনা ইসলাম। তিনি করোনার এই মহামারির সময়ে স্বাস্থ্য বিভাগের দুর্নীতি, অবস্থাপনা নিয়ে একাধিক অনুসন্ধ্যানী প্রতিবেদন করেছেন। রোজিনা ইসলাম স্বাস্থ্য বিভাগের নিয়োগ দুর্নীতি নিয়েও প্রতিবেদন করেছেন। এসময় রোজিনা ইসলামের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাংবাদিকরা। প্রেসক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন।  বিক্ষােভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে গিয়ে জড়ো হন।

এ জাতীয় আরও খবর