শুক্রবার, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব : এটি সম্পূর্ণ স্বাধীনতাবিরোধী ও ইতিহাস-ঐতিহ্যবিরোধী কাজ : সিআইডি ডিআইজি

news-image
তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মো. হাবিবুর রহমান বলেছেন, কোনো সভ্য মানুষের পক্ষে এ ধরনের আচরণ করা সম্ভব নয়। এটি সম্পূর্ণ স্বাধীনতাবিরোধী ও ইতিহাস-ঐতিহ্যবিরোধী কাজ। বাংলাদেশকে যেন পিছিয়ে দেওয়া যায়- এটি সে ধরণের স্বাধীনতাবিরোধী চক্রের কাজ বলে আমি মনে করি। শনিবার বেলা সাড়ে ১১টায় হেফাজতে ইসলামের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়ার সুর সম্ম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণ পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
ডিআইজি হাবিবুর রহমান বলেন, যারা এই ঘটনার পেছনে ইন্ধনদাতা, যারা পরিকল্পনাকারী- তাঁরা ঘটনাস্থলে থাক বা না থাক, অবশ্যই আইনের আওতায় আসবে। আইনের কিছু প্রক্রিয়া আছে, সেই প্রক্রিয়ার মাধ্যমেই তাঁরা আইনের আওতায় আসবে।
তিনি আরও বলেন, জেলা পুলিশ ও সিআইডি এবং পিবিআই সম্মিলিতভাবে মামলাগুলো তদন্ত করছে। আমরা সবাই সমš^য়রের মাধ্যমে তদন্ত করছি। ইতোমধ্যে মামলাগুলো তদন্তকারী কর্মকর্তাদের কাছে দেওয়া হয়েছে। তাঁরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কারা কারা ঘটনার সাথে জড়িত ছিল, আমরা সেগুলো পর্যালোচনা করছি। ভিডিও ফুটেজ থেকে আসামিদের শনাক্ত করার চেষ্টা করছি। ইতোমধ্যে অনেককেই শনাক্ত এবং গ্রেপ্তার করা হয়েছে। কোনো মামলাই ঝুলে থাকবেনা, যত দ্রুত সম্ভব আমরা সব মামলা নিষ্পত্তির দিকে যাব। এর আগে ডিআইজি হাবিবুর রহমান হেফাজতের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয়, উস্তাদ আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন ও সদর উপজেলা ভূমি অফিস পরিদর্শন করেন।
এ সময় ডিআইজির সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমান, সিআইডির ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. শাহরিয়ার রহমান, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ূয়া, সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ শাহজাহান উপস্থিত ছিলেন।
গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া ৫৬ টি মামলা হয়েছে।

এ জাতীয় আরও খবর