শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খালি হাতে ফিরছেন বাংলাদেশ লিজেন্ডসরা

news-image

স্পোর্টস ডেস্ক : রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ শেষে ভারত থেকে খালি হাতে ফিরছে বাংলাদেশ লিজেন্ডস। সোমবার নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের কাছে ১০ উইকেটে হেরে গেছেন মোহাম্মদ রফিকরা।

টস হেরে ফিল্ডিং নিয়ে বাংলাদেশকে ৯ উইকেটে ১৬০ রানে থামায় দক্ষিণ আফ্রিকা। এন্ড্রু পুটিক ও মর্নে ফন উইকের ১৬১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৯.২ ওভারে জিতে যায় তারা। এই জয়ে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে সেমিফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। আর ৫ ম্যাচের সবগুলো হেরেছে বাংলাদেশ।

১৬১ রানের লক্ষ্য পূরণে পুটিক ৮২ রানে অপরাজিত ছিলেন ৫৪ বল খেলে, ৯ চার ও ১ ছয় মারেন তিনি। ৬২ বলে ৯ চারে ৬৯ রানে খেলছিলেন ফন উইক।

সোমবার রায়পুরে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের বিপক্ষে টুর্নামেন্টের শেষ ম্যাচ খেলতে নামে বাংলাদেশ। আফতাব আহমেদের ছোটখাটো ব্যাটিং ঝড়ে তাদের সংগ্রহ ৯ উইকেটে ১৬০ রান।

চতুর্থ ওভারে মেহরাব হোসেন (৯) জন্টি রোডসের থ্রোয়ে রান আউট হন। নাজিমউদ্দিনকে সঙ্গে নিয়ে আফতাব বড় জুটি গড়তে ব্যর্থ হন। টুর্নামেন্টের একমাত্র হাফ সেঞ্চুরিয়ান নাজিম ৩৩ বলে ৩২ রান করে বিদায় নেন।

আফতাব দারুণ সঙ্গ পান হান্নান সরকারের কাছ থেকে। তাদের ৬১ রানের জুটিতে দলীয় স্কোর একশ ছাড়ায় বাংলাদেশ। ২৪ বলে ১ চার ও ৩ ছয়ে ইনিংস সেরা ৩৯ রান করে আফতাব আউট হন। হান্নান ৩৬ রানে আউট হলে খালেদ মাসুদ পাইলটের ৯ বলে ১৯ রান কার্যকরী অবদান রাখে।

১৮তম ওভারে থান্ডি শাবালালা ও শেষ ওভারে মাখায়া এনটিনি জোড়া উইকেট নিয়ে বাংলাদেশের রানের লাগাম টেনে ধরেছিলেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে দুজনই সর্বোচ্চ দুটি করে উইকেট নেন।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)