সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পশ্চিমবঙ্গে বিজেপির হয়ে প্রচারণা চালাবেন অক্ষয়

news-image

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনকে ঘিরে জমে উঠেছে প্রচার প্রচারণা। কলকাতায় রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশে থাকছেন বলিউড তারকা অক্ষয় কুমার। শনিবার আনন্দবাজার ডিজিটালকে বিষয়টি জানিয়েছেন বিজেপি-তে যোগ দেওয়া অভিনেতা রুদ্রনীল ঘোষ।

শনিবারের রাজ্য রাজনীতি আপাতত এই তারকা সমাচারেই সরগরম। মিঠুন চক্রবর্তী শনিবার রাতেই পৌঁছোচ্ছেন কলকাতায়। রবিবার আসছেন অক্ষয়ও। রুদ্রনীলের আরও দাবি, বাংলার আরও তারকা থাকবেন মোদির মঞ্চে। রুদ্রনীল বলেছেন, ‘‘ব্রিগ্রেডে অক্ষয় কুমার তো থাকছেনই। তা ছাড়াও বাংলার বড় স্টাররা থাকবেন। যাদের আগে দেখা যায়নি।’’

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে অক্ষয় কুমারের ঘনিষ্ঠতার ইতিহাস দীর্ঘ। তাদের সুসম্পর্কের কথাও সকলের জানা। ২০১৭-য় অক্ষয়ের ছবি ‘টয়লেট: এক প্রেম কথা’ প্রধানমন্ত্রীর ‘স্বচ্ছ্ব ভারত অভিযান’-এর প্রচারমুখ হয়েছিল। উত্তর প্রদেশে ছবিটিকে ‘করমুক্ত’ ঘোষণা করেছিলেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একাধিক সময়ে প্রধানমন্ত্রীর হয়ে মুখ খুলেছেন এই বলিউড তারকা। ২০১৯-এ লোকসভা নির্বাচনের আগে মোদির সাক্ষাৎকারও নিয়েছিলেন অক্ষয়। সেই সাক্ষাৎকার নিয়ে অবশ্য বিরোধীদের তিক্ত আক্রমণের মুখে পড়তে হয়েছিল এই বলিউড সুপারস্টারকে। কারণ, বিরোধীরা অভিযোগ করেছিলেন, অক্ষয় প্রধানমন্ত্রীকে সমস্ত ‘ছেলেভোলানো’ এবং ‘বোকা বোকা’ প্রশ্ন করেছিলেন। যার প্রকৃষ্টতম উদাহরণ ছিল, মোদী আম কীভাবে খান। খোসা ছাড়িয়ে? নাকি না ছাড়িয়ে? ওই সাক্ষাৎকারে প্রশ্নের মান নিয়ে অবশ্য অক্ষয় কোনও সমালোচনার তোয়াক্কা করেননি। তাকে ‘ভক্ত’ বলে নেটাগরিকরা বিদ্রূপ করেছিলেন। কিন্তু অক্ষয় কোনও প্রতিক্রিয়া দেননি। ভক্তিটি বজায় রেখেছেন।
বস্তুত, ওই সাক্ষাৎকারেই মোদী স্বয়ং রসিকতা করে বলেছিলেন, অক্ষয়ের সঙ্গে বন্ধুত্ব থাকলেও তিনি এড়িয়ে চলেন তার স্ত্রী টুইঙ্কল খান্নাকে। কারণ, না বললেও সারা দেশ জানে, টুইঙ্কল তার সাপ্তাহিক কলামে প্রায়শই মোদির সরকারের সমালোচনা করে থাকেন। মোদি অবশ্য সেই সাক্ষাৎকারে টুইঙ্কলের প্রশংসাও করেছিলেন।

এর আগে বাংলার কোনও রাজনৈতিক সভায় বলিউডের এই সুপাস্টারকে দেখা গিয়েছে বলে কেউ মনে করতে পারছেন না। বস্তুত, মূলত তৃণমূলের সভা-সমাবেশেই তারকাদের ভিড় দেখা যায়। এ রাজ্যে বিজেপি-র সভা সমাবেশে এর আগে তেমন তারকা সমাবশ চোখে পড়েনি।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন