শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালয়েশিয়ায় অবৈধ পণ্য পাচারের আরেকটি বাংলাদেশি সিন্ডিকেট ফাঁস

news-image

নিউজ ডেস্ক : ট্যাক্স দেন না এক পয়সাও। নেই আমদানির লাইসেন্স। তবু এক বাংলাদেশি বংশোদ্ভুত মালয়েশিয়ান নাগরিক দেশটিতে ১৫ বছর ধরে ঢাকা থেকে বিভিন্ন পণ্য আমদানি করছিলেন। পাশাপাশি নিজে তৈরি করছিলেন নকল মাদক।

ওই বাংলাদেশির চারটি দোকান সিলগালা করা হয়েছে। মালয়েশিয়ান পুলিশ অভিযান চালিয়েছে তার আরও আটটি কারখানায়। অভিযুক্ত ব্যক্তি এবং তার মালয়েশিয়ান স্ত্রী ধরা পড়লেও জামিনে সম্প্রতি মুক্তি পেয়েছেন। এর আগে গত জানুয়ারিতে আরও এক বাংলাদেশি একই অপরাধে গ্রেপ্তার হন।

গত মাসে মালয়েশিয়ান গেজেটের একটি প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়। গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে, অভিযুক্ত বাংলাদেশি নাগরিক মালয়েশিয়ায় বিয়ে করে নাগরিকত্ব নিয়ে অবৈধ পণ্য পাচারের রাজ্য গড়ে তুলেছেন।

গেজেটের প্রতিবেদনে ওই ব্যক্তির নাম প্রকাশ করা হয়নি। দেশ রূপান্তর সম্প্রতি অনুসন্ধান চালিয়ে জানতে পেরেছে, সাগরিকা এন্টারপ্রাইজ নামের একটি কোম্পানি গড়ে এসব কাজে যুক্ত ছিলেন ওই ব্যক্তি। কোম্পানিটির কিছু নথিপত্র এই প্রতিবেদকের হাতে এসেছে। সেখানে মালিক হিসেবে রাহায়ু বিনতে ফৌজি নামের এক মালয়েশিয়ান নারীর নাম রয়েছে।

মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অভিযোগ, এই নারীকে বিয়ে করেছেন বাংলাদেশের টাঙ্গাইলের নুরুল আমিন। দুজনে মিলে এসব কাজ করছেন। তাদের কারণে দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা এখন বিপাকে পড়ছেন।

মালয়েশিয়ান গেজেটের এক সাংবাদিক এই প্রতিবেদককে জানিয়েছেন, এই সিন্ডিকেট নকল সিগারেট পর্যন্ত বিক্রি করেন মালয়েশিয়ায়। নিজের কারখানায় তৈরি করে ‘আকিজ বিড়ি’ নামে সেসব বিক্রি করেন। পাশাপাশি ক্ষতিকর মাদকও পাওয়া গেছে তাদের কাছে। সূত্র : দেশ রূপান্তর

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী