রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই জেলায় সড়কে প্রাণ ঝড়ল ১২ জনের

news-image

নিজস্ব প্রতিবেদক : সিলেটের দক্ষিণ সুরমা এলাকার রশিদপুরে ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানার পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়। তারা উদ্ধার তৎপরতা শুরু করে।

আজ শুক্রবার ভোরে ঘটনাটি ঘটে। জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস পরিবহনের একটি বাস ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের একটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে।

ঘটনার পরপরই পুলিশ গিয়ে চারজনের লাশ উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে। পরে হাসপাতালে নেয়ার পথে আরও চারজনের মৃত্যু হয় বলে খবর পাওয়া গেছে।

তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পাওয়া যায়নি। খবর পেয়ে স্থানীয়দের পাশাপাশি পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।

দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।


অন্যদিকে বগুড়ার শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কে বাস-ট্রাক-টেম্পুর সংঘর্ষে ৪ জন নিহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৬টার দিকে শাজাহানপুর উপজেলার মাঝিড়া ক্যান্টনমেন্ট গেটের সামনে দুর্ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে দুজন হলেন শাজাহানপুর উপজেলার ডেমাজানী হিন্দুপাড়ার কালীদাস (৭২) এবং একই উপজেলার অটোটেম্পু চালক শাহ জামাল (৩৪)। বাকি দুজনের পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়া দিক থেকে একটি সিএনজি চালিত অটোটেম্পু ঢাকা দিকে যাচ্ছিল। মাঝিড়া ক্যান্টনমেন্ট গেটের সামনে ঢাকা-বগুড়া মহাসড়কে স্পিডব্রেকারে ব্রেক করলে পিছন দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে। এতে টেম্পুটি নিয়ন্ত্রণ হারিয়ে ডান পাশে ছিটকে গেলে, ঢাকা থেকে আসা (বিপরিত দিক) শাওন পরিবহন নামে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে সংঘর্ষ হয়। এতে টেম্পুটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই তিনজন মারা যান। অপর একজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানে মারা যান।

হাইওয়ে পুলিশ ক্যাম্পেরে উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর জানান, মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। শাওন পরিবহন নামের বাসটি আটক করা হয়েছে।

এ জাতীয় আরও খবর