রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ওমর-ম্যাজিকে নিশ্চিত হারের মুখ থেকে বাঁচল শেখ জামাল

news-image

স্পোর্টস ডেস্ক : গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবের দুর্দান্ত এক ব্যাকহিলে হার থেকে বেঁচে গেল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। মঙ্গলবার রাতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উত্তর বারিধারার বিপক্ষে হারের মুখ থেকে ৩-৩ গোলে ড্র করেছে তিনবারের চ্যাম্পিয়নরা।

আগের দুই ম্যাচে আবাহনী ও বসুন্ধরা কিংসের বিপক্ষে ড্র করেছিল শেখ জামাল। অপেক্ষাকৃত শক্তিশালী দুই দলের কাছ থেকে পয়েন্ট নেয়া দলটি হারতে বসেছিল পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা উত্তর বারিধারা ক্লাবের কাছে। শেষ মুহূর্তে গাম্বিয়ান ফরোয়ার্ডের কল্যাণে রক্ষা পায় শফিকুল ইসলাম মানিকের দল।

৯ মিনিটে নুরুল আবসারের গোলে এগিয়ে গিয়েছিল সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল। পিছিয়ে পড়া উত্তর বারিধারাকে এগিয়ে দেন সুজন ও সুমন, ২৮ এবং ৪৫ মিনিটে গোল করে। দ্বিতীয়ার্ধে ৭০ মিনিটে পাপন সিংয়ের গোলে বারিধারা এগিয়ে যায় ৩-১ ব্যবধানে। শেখ জামালের হার বলতে গেলে নিশ্চিত হয়ে যাচ্ছিল।

৭৩ মিনিটে ওমর জোবে দলকে লড়াইয়ে ফেরান। ম্যাচ শেষ হওয়ার আগমুহূর্তে (৯০ মিনিটে) তিনি আরও একটি গোল করে অবিশ্বাস্য এক ড্র এনে দেন শেখ জামালকে। গাম্বিয়ানের করা সমতাসূচক গোলটি ছিল দুর্দান্ত।

পেনাল্টি স্পটের সামনে বলটি যখন ওমরের পায়ে, তখন তিনি মুখ করা পোস্টের উল্টো দিকে। ওই অবস্থাতেই দুর্দান্ত ব্যাকহিলে বল পাঠিয়ে দেন জালে। ঢাকার মাঠে এমন গোল সচরাচর দেখা যায় না।

এটি ছিল শেখ জামালের টানা তৃতীয় ড্র। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে সাবেক চ্যাম্পিয়নরা। উত্তর বারিধারার পয়েন্ট ৮ ম্যাচে ৫। তারা আছে টেবিলের দশম স্থানে।

এ জাতীয় আরও খবর