রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী বলেই বন্ধ হয়নি আলজাজিরার সম্প্রচার : তথ্যমন্ত্রী

news-image

নিজস্ব প্রতিবেদক : সরকার চাইলে বাংলাদেশে আলজাজিরার সম্প্রচার বন্ধ করতে পারত বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেছেন, বাংলাদেশ সরকার গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী বলেই এ দেশে আলজাজিরার সম্প্রচার বন্ধ করা হয়নি।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আলজাজিরার সাম্প্রতিক রিপোর্ট তাদেরকেই ক্ষতিগ্রস্ত করেছে, বাংলাদেশে তাদের বিশ্বাসযোগ্যতা প্রচণ্ডভাবে লোপ পেয়ে তলানিতে গিয়ে ঠেকেছে। বিশ্বব্যাপী তাদের বস্তুনিষ্ঠতা নিয়ে প্রশ্ন উঠেছে।

তিনি বলেন, তাদের শিরোনামের সাথে রিপোর্টের কোনো সম্পর্ক নেই। রিপোর্টের শিরোনাম দিয়েছে ‘অল দা প্রাইম মিনিস্টার্স মেন’ আর ভেতরের প্রতিবেদনটি হচ্ছে সেনাপ্রধান ও তার পরিবারের বিরুদ্ধে। ব্যক্তিগত আক্রোশবশত রিপোর্টের প্রেক্ষিতে বাংলাদেশে আলজাজিরার গ্রহণযোগ্যতা বহু গুনে কমেছে। সেনাপ্রধানকে টার্গেট করে সরকারের সমালোচনা করার অপচেষ্টা চালানো হয়েছে অথচ রিপোর্টের সঙ্গে সরকারের বা প্রধানমন্ত্রীর কোনো সংশ্লিষ্টতা নেই।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর ‘আলজাজিরার রিপোর্টের পর দিল্লির সঙ্গে সরকারের যোগাযোগ বেড়েছে’ এ মন্তব্যের জবাবে তিনি বলেন, রিজভী সাহেব মাঝে মধ্যে কিছু উদ্ভট কথাবার্তা বলেন, এটিও তার চিরাচরিত বিভিন্ন উদ্ভট কথার একটি। আমাদের সঙ্গে ভারতের সুসম্পর্ক বহুদিনের। ভারত আমাদের নিকটতম প্রতিবেশী। ভারতের সঙ্গে আমাদের সব সময় সুসম্পর্ক এবং বর্তমান ভারত সরকারের সাথে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে। আল জাজিরার একটি রিপোর্টে যেভাবে তারা নাচানাচি করছে এতে কোনো লাভ হচ্ছে না। এটি নিয়ে আমরা মোটেও উদ্বিগ্ন নই।

এ জাতীয় আরও খবর