সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটারকে স্মরণ

news-image

স্পোর্টস ডেস্ক : উইন্ডিজের হয়ে দুটি টেস্ট খেলা এজরা মোসলিকে স্মরণ করেছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া এই ক্রিকেটারের স্মরণে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরুর আগে দুই দল এক মিনিট নীরবতা পালন করে।

বার্বাডোজে নিজ বাড়ির পাশেই সাইকেল চালাচ্ছিলেন মোসলি। ৬৩ বছর বয়সী এই ক্রিকেটারের সাইকেলকে ধাক্কায় দেয় একটি গাড়ি। তাতেই মৃত্যু হয় তার। রোববার সকালে মোসলির মৃত্যু সংবাদ পায় উইন্ডিজ দল।

ক্রিকেট উইন্ডিজের ক্রিকেট পরিচালক জিমি অ্যাডাম বলেন, ‘বার্বাডোজ থেকে খুবই মর্মান্তিক খবর পেয়েছি। এজরা মোসলি নিহত হয়েছেন। পুরো ক্রিকেট উইন্ডিজ তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত।

৮০-৯০ দশকে ক্যারিবিয়ান ক্রিকেটে প্রথম শ্রেণীতে বেশ প্রভাব বিস্তার করেন এজরা। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কেবল দুই টেস্ট আর ইংলিশ কাউন্টিতে গ্ল্যামারগনের হয়ে উল্লেখযোগ্য অবদান আছে তার। দুই মৌসুমে ক্লাবটির হয়ে ৫০টি করে উইকেট নেন তিনি। পরে খেলেছেন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটেও।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৯৯০ সালে ইংল্যান্ডের বিপক্ষে পোর্ট অফ স্পেনে অভিষেক হয় মোসলির। সে সিরিজে ব্রিজটাউনে খেলেছেন জীবনের শেষ টেস্ট। অভিষেক টেস্টে বাউন্সারে ইংল্যান্ডের গ্রাহাম গুচের হাত ভেঙ্গে দিয়েছিলেন তিনি।

সে সময় ক্যারিবিয়ান পেস বোলিং লাইনআপে তার সঙ্গে ছিলেন ইয়ান বিশপ, কার্টলি অ্যাম্রোস, কোর্টনি ওয়ালশও। এমন তারকাদের ভিড় থাকার কারণেই লম্বা হয়নি তার ক্যারিয়ার।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?