শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ চ্যালেঞ্জ নিতে প্রস্তুত

news-image

স্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরা এখন কেবল সময়ের অপেক্ষা। দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে এরই মধ্যে ঢাকায় এসে গেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। দীর্ঘদিন পর ক্রিকেটে ফেরার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বাংলাদেশ।

ঘরের মাঠে আসন্ন সিরিজটিকে সামনে রেখে গত রোববার থেকে শুরু হয়েছে ক্রিকেটারদের অনুশীলন। সিরিজটির আগে ঘরোয়া দুটি টুর্নামেন্ট আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একটি বিসিবি প্রেসিডেন্টস কাপ আরেকটি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। দুই টুর্নামেন্টেই ক্রিকেটারদের ফিল্ডিংয়ে বেশ উন্নতি চোখে পড়ে। এবার আন্তর্জাতিক সিরিজে শিষ্যদের ফিল্ডিং দেখতে মুখিয়ে আছেন বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ রায়ান কুক।

এ ব্যাপারে সংবাদমাধ্যমকে কুক বলেন, ‘আমার মনে হয় ফিল্ডিং সাদা বল কিংবা লাল বল- দুই ক্ষেত্রেই পার্থক্য গড়ে দেয়। অবশ্যই ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে এটি বেশি গুরুত্বপূর্ণ মনে হয় কিন্তু তার মানে এই না যে, এটি টেস্টে কম গুরুত্বপূর্ণ। খেলার সব দিক বিবেচনায় এটা অনেক গুরুত্বপূর্ণ। ওয়ানডেতে আপনি ক্যাচিং, থ্রোয়িং, গ্রাউন্ড ফিল্ডিং- সব ক্ষেত্রেই পুরো ৫০ ওভার ধরে চাপে থাকবেন। আমি সেই চ্যালেঞ্জটির জন্য মুখিয়ে আছি এবং আমি নিশ্চিত যে ছেলেরাও প্রস্তুত আছে।’

কুক আরো যোগ করেন, ‘আমার মনে হয় তাদের মধ্যে অনেক শক্তি আছে। তারা তাদের ফিল্ডিং নিয়ে পরিশ্রম করছে। তারা অতিরিক্ত কাজ করতে চাচ্ছে এবং দারুণ চেষ্টা করছে যা আমি পছন্দ করি। তাদের টেকনিক নিয়ে অনেক কাজ করতে হবে, বিশেষ করে ক্যাচিং এবং গ্রাউন্ড ফিল্ডিংয়ের কিছু দিক নিয়ে। কিন্তু সাধারণত তাদের থ্রোয়িং বেশ ভালো তাই আমি আশা করছি, তাদের যে উন্নতি করার এই উৎসাহ তা তাদের আগামী দুই বছরে উন্নতি করতে সাহায্য করবে।’

কোয়ারেন্টিন পর্ব শেষে ১৮ জানুয়ারি বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ২০ ও ২২ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম দুটি ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

২৮-৩১ জানুয়ারি চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চারদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল। ৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ১১ ফেব্রুয়ারি থেকে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী