শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরের প্রথম দিনে সড়কে ঝরলো ৭ প্রাণ

news-image

নিউজ ডেস্ক : বছরের প্রথম দিনে দুই জেলায় সড়কে ঝরেছে ৭ জনের প্রাণ। এর মধ্যে নরসিংদীতে চারজন ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় সড়কে প্রাণ হারিয়েছেন তিনজন।

নরসিংদীতে বাসের ধাক্কায় প্রাইভেটকারের চার যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার বিকেলের দিকে এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে এ দুর্ঘটনায় নিহতদের পরিচয় পাওয়া যায়নি। বেলাব থানার ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও ডাম্পারের (পিকআপ) মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ডাম্পার চালকসহ ৩ জন নিহত হয়েছে।

শুক্রবার সকালের দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বরইতলী মাদ্রাসা গেইট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এ সময় যাত্রীবাহী বাসটি মহাসড়ক থেকে পাশের খাদে নেমে পড়ে।

নিহতরা হলেন, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের বলির পাড়া-মোরার পাড়া আবাসন প্রকল্পের শফিউল আব্বাসের ছেলে ডাম্পার চালক মোহাম্মদ মানিক (২৬), একই আবসন প্রকল্পের বাসিন্দা শাহাব উদ্দিনের ছেলে শ্রমিক মো. তারেকুল ইসলাম বাবু (২২) ও আবু বক্করের ছেলে মোহাম্মদ মমতাজ (২৮)। দুইজন ঘটনাস্থলে মারা যায় এবং মমতাজকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রামের নেয়ার পথে মারা যায়।

এরছাড়া গুরুতর আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে আরো চারজন যাত্রী। তারা হলেন- সৌদিয়া বাস যাত্রী বান্দরবানের লামা উপজেলার জয়ন্তু বড়ুয়ার মেয়ে নিশীথা বড়ুয়া (১৮), স্বপন বড়ুয়ার ছেলে অতুল বড়ুয়া (২২), মৃত দুদু মিয়ার স্ত্রী সফুরা খাতুন (৭০) ও অংহ্লা মং এর পুত্র হ্লাচিং মং (২৪)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, বান্দরবানের লামা থেকে চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের যাত্রীবাহী বাস ও কক্সবাজারের পেকুয়া থেকে মাটিভর্তি ডাম্পার গাড়িটি মহাসড়কের চকরিয়ার বরইতলী ইউনিয়নের মাদ্রাসা গেইট এলাকায় পৌঁছলে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি গাড়িই দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি মহাসড়ক থেকে খাদে ছিটকে পড়ে।

এ সময় মহাসড়কের উভয় দিকে প্রায় আধঘণ্টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। মহাড়কের চিরিঙ্গা হাইওয়ে পুলিশ দুর্ঘটনায় পতিত ডাম্পার গাড়িটি ক্রেন দিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মহাসড়কের চকরিয়ার বানিয়ারছড়াস্থ চিরিঙ্গা হাইওয়ে পুলিশের ওসি মো. আনিছুর রহমান জানান, সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এই দুর্ঘটনায় দুইজন মারা গেছে এবং চট্টগ্রামের নেয়ার পথে অপরজন মারা যায়। গুরুতর আহত হয়েছে আরো চারজন যাত্রী। তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা রুজু করা হয়েছে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী