শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাবনায় চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

news-image

পাবনা প্রতিনিধি : পাবনায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট চলছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে ধর্মঘট শুরু হয়েছে। সিরাজগঞ্জের শাহজাদপুর মহাসড়কে পরিবহন থেকে অতিরিক্ত চাঁদা আদায় ও পাবনার যানবাহন ভাঙচুর ও পরিবহন শ্রমিকদের মারধরের প্রতিবাদে এই কর্মসূচি চলছে।

পাবনার সকল রুটে এ ধর্মঘট চলবে বলে জানিয়েছে মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ধর্মঘট চলাকালে পাবনা থেকে রাজধানীসহ উত্তর ও দক্ষিণ বঙ্গের সকল রুটে সব ধরনের পরিবহন চলাচল বন্ধ থাকবে।

পাবনা জেলা মোটর মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব বুধবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর হয়ে পাবনার সব বাস ঢাকায় যাতায়াত করে। কিন্তু মাঝে মধ্যেই শাহজাদপুরের বাস মালিক-শ্রমিকরা পাবনার বাসচালক ও শ্রমিকদের মারধর ও লাঞ্ছিত করে। সিরিয়াল নেয়াসহ জেলার বাসগুলোকে তাদের বাসের আগে যেতে না দেয়ার মত তুচ্ছ ঘটনাতেও তারা সহিংস কাণ্ড ঘটায়। অভিযোগ, সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ‘পাবনা এক্সপ্রেস’র দুই সহকারীকে তারা মারধর করেন।

পাবনা জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ গত ২৭ ডিসেম্বর পাবনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে প্রশাসনের কাছে বিষয়টির স্থায়ী সমাধান দাবি করেছিল। অবৈধভাবে চাঁদা আদায় বন্ধ ও শ্রমিক নির্যাতনের বিচার না হলে পাবনায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছিলেন পরিষদের নেতারা। একই সাথে এ জেলার উপর দিয়ে রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কোন জেলার পরিবহন চলাচলা করতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছিল। তারা এসব দাবি বাস্তবায়নে প্রশাসনকে ৩১ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন।

শ্রমিক নেতারা জানান, তাদের এ আন্দোলন সরকারের বিরুদ্ধে নয়। সিরাজগঞ্জের শাহজাদপুরে পাবনার পরিবহন শ্রমিকদের লাঞ্ছিত, অবৈধভাবে চাঁদা আদায় এবং যানবাহন চলাচলে বাধা দেয়ার বিরুদ্ধে। তারা এর স্থায়ী সমাধান আশা করেন।

তারা বলেন, সমাধানের লক্ষ্যে প্রশাসন যেকোনো সময় আমাদের ডাকলে আমরা বসতে প্রস্তত আছি। সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।

এ বিষয়ে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সিরাজগঞ্জ এবং পাবনার মালিক ও শ্রমিকদের সাথে আলাপ আলোচনা করে সমস্যা সমাধানে ব্যবস্থা নেয়ার চেষ্টা করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী