বৃহস্পতিবার, ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হলেন ছাত্রলীগের সাবেক নেতা!

news-image

বাউফল সংবাদদাতা : দীর্ঘ ১৭ বছর পর সম্প্রতি গঠন করা হয়েছে পটুয়াখালীর বাউফল উপজেলা ও পৌর ছাত্রদলের আহ্বায়ক কমিটি। এ কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে তোলপাড়। তাদের দাবি, বাউফল উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক মুজাহিদুল ইসলাম ছাত্রলীগের সাবেক নেতা।

গতকাল বুধবার নবগঠিত কমিটির কয়েকজন প্রভাবশালী যুগ্ম আহ্বায়ক সংবাদ সম্মেলন করে এ দাবি করেন। সংবাদ সম্মেলনে ছাত্রদলের এ নেতারা দাবি করেন, মুজাহিদুল ইসলাম ২০০৯ সালে পটুয়াখালী পলিটেকনিক কলেজের ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া অছাত্র ও বিবাহিতদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি প্রত্যাখান করে ত্যাগী নেতাকর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানান করেন তারা। সংবাদ সম্মেলনে উপজেলা ও পৌর ছাত্রদলের ২০-২৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপি দলীয় সাবেক সাংসদ সহিদুল আলম তালুকদারের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক তৌসিফুর রহমান রাফা বলেন, ‘দীর্ঘ সতের বছর পর গত ২৭ ডিসেম্বর বাউফল উপজেলা ও পৌর ছাত্রদলের আলাদা দুটি ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির আহ্বায়ক মুজাহিদুল ইসলাম ২০০৯ সালে পটুয়াখালী পলিটেকনিক কলেজের ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। সদস্য সচিব মিজানুর রহমান মিজান বিবাহিত। উপজেলা আহ্বায়ক কমিটির ৬ নম্বর যুগ্ম আহবায়ক মো. সুজন মল্লিক বিবাহিত ও এক সন্তানের জনক। এ ছাড়া ১৩ নম্বর যুগ্ম আহ্বায়ক ফয়সাল হোসেন তার ভাই।’

এ সময় তিনি দাবি করেন, এ বিষয়ে জেলা ছাত্রদল ও বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে প্রমাণসহ অভিযোগ করা হলেও বিষয়টি তারা আমলে নেননি।

সংবাদ সম্মেলনে পৌর ছাত্রদলের আহ্বায়ক আবদুল্লাহ আল ফাহাদ তার বক্তব্যে উল্লেখ করেন, তার কমিটির অধিকাংশ সদস্য তার পরিচিত নয়। কখনো ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তাদেরকে অনৈতিক সুবিধা নিয়ে কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল হেলাল নয়ন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

এ জাতীয় আরও খবর

স্পেনে ৩১৯ অভিবাসী উদ্ধার, নিহত ১৮

সিলেটের সাংবাদিকদের হাতাহাতিও থামালেন জাফর ইকবাল

‘ফায়ার ইমোজি’র মতো পোশাক, কটাক্ষের শিকার দীপিকা

সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ

দেশে প্রতি ১০ জনে ৭ জন মারা যাচ্ছে অসংক্রামক রোগে

সস্ত্রীক করোনায় আক্রান্ত আমির খসরু

‘শাবিতে পুলিশি হামলার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে’

কাস্টমসকে আরো প্রযুক্তিনির্ভর হতে হবে

সিয়াম আমার মন জয় করে নিয়েছে, ‘ভক্ত’ হয়ে গিয়েছি : রিয়াজ

ওমিক্রন নিয়ে ‘ক্লিনিক্যাল গাইডলাইন’ চূড়ান্ত

টিআইবি রাজনৈতিক স্বার্থে ব্যবহৃত হয় : তথ্যমন্ত্রী

ভারত ও মিয়ানমার থেকে আসা বিষাক্ত বস্তুকণায় দূষিত ঢাকার বাতাস