শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হলেন ছাত্রলীগের সাবেক নেতা!

news-image

বাউফল সংবাদদাতা : দীর্ঘ ১৭ বছর পর সম্প্রতি গঠন করা হয়েছে পটুয়াখালীর বাউফল উপজেলা ও পৌর ছাত্রদলের আহ্বায়ক কমিটি। এ কমিটি ঘোষণার পর উপজেলা ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে তোলপাড়। তাদের দাবি, বাউফল উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক মুজাহিদুল ইসলাম ছাত্রলীগের সাবেক নেতা।

গতকাল বুধবার নবগঠিত কমিটির কয়েকজন প্রভাবশালী যুগ্ম আহ্বায়ক সংবাদ সম্মেলন করে এ দাবি করেন। সংবাদ সম্মেলনে ছাত্রদলের এ নেতারা দাবি করেন, মুজাহিদুল ইসলাম ২০০৯ সালে পটুয়াখালী পলিটেকনিক কলেজের ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া অছাত্র ও বিবাহিতদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি প্রত্যাখান করে ত্যাগী নেতাকর্মীদের নিয়ে পুনরায় কমিটি গঠনের দাবি জানান করেন তারা। সংবাদ সম্মেলনে উপজেলা ও পৌর ছাত্রদলের ২০-২৫ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপি দলীয় সাবেক সাংসদ সহিদুল আলম তালুকদারের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রদলের নবগঠিত আহ্বায়ক কমিটির যুগ্ম আহবায়ক তৌসিফুর রহমান রাফা বলেন, ‘দীর্ঘ সতের বছর পর গত ২৭ ডিসেম্বর বাউফল উপজেলা ও পৌর ছাত্রদলের আলাদা দুটি ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির আহ্বায়ক মুজাহিদুল ইসলাম ২০০৯ সালে পটুয়াখালী পলিটেকনিক কলেজের ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। সদস্য সচিব মিজানুর রহমান মিজান বিবাহিত। উপজেলা আহ্বায়ক কমিটির ৬ নম্বর যুগ্ম আহবায়ক মো. সুজন মল্লিক বিবাহিত ও এক সন্তানের জনক। এ ছাড়া ১৩ নম্বর যুগ্ম আহ্বায়ক ফয়সাল হোসেন তার ভাই।’

এ সময় তিনি দাবি করেন, এ বিষয়ে জেলা ছাত্রদল ও বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে প্রমাণসহ অভিযোগ করা হলেও বিষয়টি তারা আমলে নেননি।

সংবাদ সম্মেলনে পৌর ছাত্রদলের আহ্বায়ক আবদুল্লাহ আল ফাহাদ তার বক্তব্যে উল্লেখ করেন, তার কমিটির অধিকাংশ সদস্য তার পরিচিত নয়। কখনো ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তাদেরকে অনৈতিক সুবিধা নিয়ে কমিটিতে স্থান দেওয়া হয়েছে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল হেলাল নয়ন বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

 

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী