শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোভিড পজিটিভ যাত্রী এনে জরিমানা দিল ইত্তেহাদ এয়ার

news-image

অনলাইন ডেস্ক : আবুধাবিভিত্তিক বিমান সংস্থা ইত্তেহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইট ২৫৪ জন যাত্রী নিয়ে গতকাল বৃহস্পতিবার ঢাকা পৌঁছে। এই যাত্রীদের মধ্যে একজন ছিলেন কোভিড পজিটিভ। ওই যাত্রীর সঙ্গে আনা পরীক্ষার সনদেই পরিষ্কারভাবে তাকে কোভিড পজিটিভ হিসাবে চিহ্নিত করা ছিল। আবুধাবি এয়ারপোর্টে যারা এ যাত্রীর কোভিড পরীক্ষার সনদটি গ্রহণ করেছেন, তারা এটি এক নজর দেখারও প্রয়োজন মনে করেননি। তাদের দায়িত্বে অবহেলার সুযোগে যাত্রী ফ্লাইটে উঠে ঢাকা পর্যন্ত চলে আসেন।

এ অভিযোগে ইত্তেহাদ এয়ারওয়েজকে ২ লাখ টাকা জরিমানা করেছে ঢাকার শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ। পরে অবশ্য নিজেদের ভুল স্বীকার করে নিয়ে জরিমানার টাকা পরিশোধ করে ইত্তেহাদ।

কোভিড পজিটিভ ওই যাত্রীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ১৩ বছরের প্রবাস জীবন তার। পেশায় তিনি প্লাম্বার। লেখাপড়া করেছেন দশম শ্রেণি পর্যন্ত। চলন-বলনেও যথেষ্ট স্মার্ট। নিজেরসহ ১৩ জন সহকর্মীর কোভিড পরীক্ষার ব্যবস্থাপনা তিনি নিজেই করেছেন। কিন্তু নিজে যে কোভিড পজিটিভ, এ তথ্য জানতেন না বলে দাবি করেছেন তিনি। এ অবস্থাতেই তিনি আবুধাবি এয়ারপোর্টে আসেন এবং সেখানকার চেকইন কর্মীদের গাফিলতিতে ফ্লাইটেও উঠে পড়েন। তবে এই ব্যক্তির এমন দায়িত্বহীন আচরণকে শাহজালাল কর্তৃপক্ষ ক্ষমা করেনি। তাকে ৩ হাজার টাকা জরিমানা করে তা আদায়ের পর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ জাতীয় আরও খবর