শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমরা মাঠে আছি, দেখে নেব তাদের : পরশ

news-image

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার ঘোষণা দিয়ে আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্‌ পরশ বলেছেন, আমরা মাঠে আছি, দেখে নেব তাদের। এবার যখন আমরা ধরব, ফাইনাল হয়ে যাবে। এবার আর কোনো আপস নয়।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বরে এক মানববন্ধনে যুবলীগ চেয়ারম্যান এ হুঁশিয়ারি দেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য সম্পর্কে ধৃষ্টতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদ এবং মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটিসহ ৬০টি সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। যেখানে যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীও অংশ নিয়েছেন।

শেখ ফজলে শামস্‌ বলেন, বাংলাদেশে একটা কুচক্রীমহল সৃষ্টি করে ফায়দা লোটা, এটা বারবার হবে না। এবারই আমরা এটা ফাইনাল করব। চোরের দশ দিন, গেরস্থের এক দিন। যুবলীগ নেতাকর্মীরা সজাগ ও সোচ্চার থাকবেন। আমরা এদের দমন করব ইনশাআল্লাহ।

তদন্তের মাধ্যমে সাম্প্রদায়িক শক্তিকে চিহ্নিত করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তির কোথা থেকে টাকা আসছে, কী তাদের এজেন্ডা- এসব ব্যাপারে প্রশাসনিক তদন্ত হওয়া উচিত। প্রশাসনের তদন্তের মাধ্যমে আসল ষড়যন্ত্রকারী ও তাদের মদদদাতাদের চিহ্নিত করতে হবে এবং এদেশের মাটিতেই তাদের শাস্তি দিতে হবে। তাদের একেবারে নির্মূল করে দিতে হবে। তারা যেন বারবার স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ, মুজিবর রহমান চৌধুরী নিপন এমপি, মোয়াজ্জেম হোসেন, প্রকৌশলী মৃনাল কান্তি জোয়াদ্দার, তাজ উদ্দিন আহমেদ, আনায়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, সাইফুর রহমান সোহাগ, জহির উদ্দিন খসরু, সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, অ্যাডভোকেট শামীম আল সাইফুল সোহাগ, ড. রেজাউল কবির, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচএম রেজাউল করিম রেজা প্রমুখ।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী