শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনশনরত সেই ঢাবি ছাত্রী হাসপাতালে

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক : ডাকসু ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের বহিষ্কৃত আহ্বায়ক হাসান আল মামুনসহ পরিষদের কয়েকজন নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলার বাদী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই ছাত্রীকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের দাবিতে ১১দিন ধরে অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সেই ছাত্রী।

গত রোববার রাতে জ্বরে আক্রান্ত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে করোনা ও ডেঙ্গু পরীক্ষা করা হলে তার রিপোর্টে নেগেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে সাবেক ডাকসু সদস্য ও ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা বলেন, গত কয়েকদিন অনশনের কারণে সে আগে থেকেই অসুস্থ ছিল। একারণে তাকে স্যালাইন দিয়ে রাখা হয়েছিল। রোববার দিবাগত রাতে ১০২ ডিগ্রি জ্বর নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় তাকে। তাকে এখন করোনা সাসপেক্ট ইউনিটে রাখা হয়েছে। সোমবার তার করোনা পরীক্ষা করা হয়েছে। রিপোর্টে তার করোনা নেগেটিভ আসে।

ওই ছাত্রীর বর্তমান শারীরিক অবস্থার কথা জানতে চাইলে তিলোত্তমা বলেন, হাসপাতালে তাকে এনার্জি স্যালাইন দেওয়া হয়েছে। এখন সে একটু সুস্থ। তার দেখাশোনার জন্য সেখান ইডেন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামান্না জেসমিন রিভা অবস্থান করছেন।

এ বিষয়ে ঢাকা মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকিউল ইসলাম ফুয়াদ বলেন, গত ১৬ অক্টোবর থেকে তার হাইগ্রেড ফিভার, দুর্বলতা, ডিহাইড্রেশনসহ বিভিন্ন সমস্যা ছিলো। তাকে ‘সিম্পোমেটিক ট্রিটমেন্ট’ দেওয়া হয়েছে। তার অবস্থা এখন আগের চেয়ে ভালো। করোনার বিষয়ে তিনি বলেন, তার বিভিন্ন টেস্ট করানো হয়েছিলো। সেখানে তার করোনা ও ডেঙ্গু টেস্ট নেগেটিভ এসেছে।

জানতে চাইলে হাসপাতালে ওই ছাত্রীর সঙ্গে অবস্থানরত ইডেন কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামান্না জেসমিন রিভা বলেন, না খাওয়ার ফলে তার (ঢাবি শিক্ষার্থী) মেজাজ খিটখিটে হয়ে আছে। কিছু খেতে চাচ্ছে না। রিপোর্টের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, হাসপাতালে তার করোনা, ডেঙ্গুসহ জ্বর সংক্রান্ত সকল পরীক্ষা করা হয়েছে। করোনাসহ সকল রোগের রিপোর্ট নেগেটিভ এসেছে।

অনশনে থাকা সেই ঢাবি শিক্ষার্থী জানান, তিনি জ্বর নিয়ে ঢাকা মেডিকেল কলেজের করোনা ইউনিটে ভর্তি আছেন। কিছু খেতে পারছেন না। করোনা টেস্টের রিপোর্ট এসেছে। সেখানে করোনা নেগেটিভ এসেছে।

এর আগে, টানা ২৭ ঘন্টা অনশনের পর গত ৯ অক্টোবর রাত ১১টার দিকে তিনি শারিরীকভাবে দুর্বল হয়ে পড়েন। এ সময় ঢাকা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ডা. শেখ মো. আল আমিনের নেতৃত্বে একটি চিকিৎসক টিম এসে তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। এর পরের দিন সন্ধ্যায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।

গত ২০ সেপ্টেম্বর রাতে ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতার অভিযোগ এনে লালবাগ থানায় মামলা করেন ওই ছাত্রী। এতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয় জনকে আসামি করা হয়। পরদিন একই বাদী কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তবে ১৭ দিন পার হলেও এসব মামলা কেউ গ্রেফতার না হওয়ায় গত ৮ অক্টোবর রাতে অনশনে বসেন তিনি।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী