শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসন্ন পাকিস্তান সফরের জন্য জিম্বাবুয়ের দল ঘোষণা

news-image

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসের সংকটের মধ্যেই ক্রিকেট লড়াইয়ে ক্রিকেট লড়াইয়ে নামতে যাচ্ছে জিম্বাবুয়ে। চলতি মাসেই তাদের পাকিস্তান সফর। এ উপলক্ষে ২০ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

এই সফরে স্বাগতিক পাকিস্তানের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা জিম্বাবুয়ের। ৩০ অক্টোবর শুরু হবে দল দুটির ময়দানি লড়াই।

শক্তিশালী দল নিয়ে এই সফরে যাচ্ছে জিম্বাবুয়ে। অধিনায়ক করা হয়েছে টপ অর্ডার ব্যাটসম্যান চামু চিবাভাকে। দলের মূল আকর্ষণ মিডিয়াম পেসার ব্লেসিং মুজারাবানি, যিনি কলপাক চুক্তিতে ইংল্যান্ডের নটিংহ্যামশায়ারে নাম পাড়ি জমিয়েছিলেন। সেই চুক্তির ছেদ ঘটিয়ে ফিরে এসেছেন দেশে।

মুজারাবানির উপস্থিতিতে জিম্বাবুয়ের পেস অ্যাটাক এখন অনেকটাই সমৃদ্ধ। জিম্বাবুয়ের হয়ে একটি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ছয়টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে তার। তবে চোটের কারণে এই সফরে নেই দলের নিয়মিত মুখ পেসার কাইল জার্ভিস।

এ ছাড়া দলে রয়েছেন নতুন দুই মুখ বাঁহাতি ব্যাটসম্যান মিল্টন শুম্বা এবং ২৭ বছর বয়সী পেসার ফারাজ আকরাম।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অংশ। তিনটি ম্যাচই হবে মুলতানে। ওয়ানডে সিরিজ শেষে রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ।

পূর্ণ অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে এটা চিবাবা’র প্রথম অ্যাসাইনমেন্ট। এর আগে চলতি বছরের শুরুতে বাংলাদেশ সফরে জিম্বাবুয়ে দলের অধিনায়ক হিসেবে দায়িত্বপালন করেন শেন উইলিয়ামস।

জিম্বাবুয়ে দল:

চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চেরি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকাময়ে, ওয়েসলি মাধিভের, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুম্বা, রিচমন্ড মুতুম্বামি, ব্লেজিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড ট্রিপানো, শেন উইলিয়ামস।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী