সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে জিজ্ঞাসাবাদের মুখোমুখি রিয়া

news-image

বিনোদন ডেস্ক : সপ্তাহ খানেক ধরে বিহার পুলিশ হন্য হয়ে খুঁজছিল রিয়া চক্রবর্তীকে। অবশেষে তার দেখা মিলল মুম্বাইয়ের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অফিসে। সংস্থাটির সমন পেয়ে প্রথমে জিজ্ঞাসাবাদের প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার আবেদন করেছিলেন বাঙালি অভিনেত্রী। তবে সেই আবেদন খারিজ করে দেয় ইডি।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্যের পাশাপাশি স্বতঃপ্রণোদিত হয়েই আর্থিক দুর্নীতির মামলা করেছে এই সংস্থা। এই মামলায় এর আগে অভিনেতার ব্যাংক অ্যাকাউন্ট খুঁটিয়ে দেখার পর রিয়া চক্রবর্তী ও সুশান্তর চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়।

ছেলের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি রুপি তছরুপের অভিযোগ তুলেছিলেন সুশান্তর বাবা কে কে সিং। ২৫ জুলাই বিহার পুলিশের কাছে করা এফআইআরে তার অভিযোগ ছিল, সুশান্তর কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নিয়েছেন অভিনেত্রী।

ইডি’র তরফে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হলেও তা এড়িয়ে যাচ্ছিলেন রিয়া। বৃহস্পতিবার রাতে ই-মেইলের মাধ্যমে অভিনেত্রীকে বয়ান রেকর্ডের জন্য হাজির হতে বলা হয়। তবে সুপ্রিম কোর্টে শুনানি চলাকালীন যাতে বয়ান রেকর্ড স্থগিত রাখে, তার অনুরোধ করেন রিয়া চক্রবর্তী। সে অনুরোধে কোনো সাড়া পাননি তিনি।

ইডি’র কাছে রিয়ার হাজিরা না দেওয়া নিয়ে জল্পনা বাড়িয়ে দেন বিহার পুলিশের ডিজি পাণ্ডে। তার দাবি ছিল, “গ্রেপ্তারের ভয়েই হাজির হবেন না রিয়া।”

এ দিকে বৃহস্পতিবারই জানা যায়, সুশান্তর মৃত্যুর পর তার ই-মেইল ব্যবহার করেছেন রিয়া। অভিনেতা কাদের সঙ্গে যোগাযোগ করেছেন প্রথমে তা খুঁটিয়ে দেখেন। এরপর দেখেন সুশান্ত কোথায় কী মেইল করেছেন। এরপর পাসওয়ার্ড বদলে দেন। এ ছাড়া সুশান্তর ব্যাংকের গুরুত্বপূর্ণ কিছু নথিও রিয়া ডিলিট করে দেন। মুছে ফেলেন বেশ কিছু গুরুত্বপূর্ণ ই-মেইলও। এই ঘটনায় হতবাক সিবিআই কর্তারা।

গত ১৪ জুন সুশান্তর আত্মহত্যার পর থেকে তদন্ত চালাচ্ছে মুম্বাই পুলিশ। তবে তাদের দাবি, রিয়া বা অন্য কারো বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা বা অভিনেতাকে ঠকিয়ে টাকা নেওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

প্রসঙ্গত, সুশান্তর মৃত্যু তদন্তে একাধিক রহস্য দানা বেঁধেছে। মুম্বাই ও বিহার পুলিশের পর তদন্ত শুরু করেছে ইডি ও সিবিআই।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?