সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরে ছোট্ট শিশু সন্তান রেখে করোনা যুদ্ধে দিনরাত মানুষের সেবায় রংপুরের তিন ইউএনও

news-image

সোহেল রশীদ,রংপুর : ঘরে ছোট্ট শিশু সন্তান রেখে করোনা যুদ্ধে দিনরাত মানুষের সেবায় রংপুরের তিনজন নারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। রংপুর সদরের ইউএনও ইসরাত সাদিয়া সুমি, কাউনিয়া উপজেলার ইউএনও উলফাৎ আরা ও পীরগাছা উপজেলার ইউএনও জেসমীন প্রধান । দিনশেষে ঘরে ফিরেও সন্তানকে কাছে টেনে নিতে পারছেননা করোনা আতংকে! রংপুর সদরের ইউএনও ইসরাত সাদিয়া সুমি বলেন , করোনা আকঙ্কে কিন্তু থেমে থা’কার সুযোগ নেই। করোনা পরিস্থি’তিতে ছুটে চলতে হচ্ছে দিন এবং রাত। ঘরে সন্তান রেখেই অবিরাম ছুটে চলতে হচ্ছে।

পীরগাছা উপজেলা ইউএনও জেসমীন প্রধান বলেন ‘ঘর থেকে একরকম চোরের মতো বের হয়ে পড়ি। কখন না আবার ছোট ছেলেটা পিছু নেয়। রাতে এসেও কোলে নিতে পারি না। ফেরার পর একটু ভালোভাবে ফ্রেশ হতে হতে হয়’তো ছেলেটা ঘুমিয়ে যায়।’কাউনিয়া উপজেলার ইউএনও উলফাৎ আরা বলেন, মা ঘরে এলেই ছুটে এসে কোলে উঠতে চায় ছোট্ট ওই শিশু। কিন্তু নিজেকে ভালো’ভাবে জী’বাণুমু’ক্ত না করে কোলে না নিতে পারার যন্ত্রণা হয়তো তাড়া করে বেড়ায় দুজন’কেই।

তিন জনেই মুত্যুর ঝুঁ’কি নিয়েই কাজ করে চলছেন। তিনজনেই বলেছেন, দায়িত্ববোধ থেকেই নির্ধারিত কাজের বাইরেও অনেক কি’ছু করে যাচ্ছেন জাতির এই ক্রা’ন্তিলগ্নে। ভালো একটা দিনের প্রত্যা’শায় আছেন তাঁরা।তারা বলেন, এখন তো পরি’বারের চিন্তা করলে হবে না। মহামা’রির এই সময়ে এর বিরুদ্ধে প্রতিরো’ধ গড়তে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। সব কি’ছুতেই এখন অ’ভ্যস্ত হয়ে গেছি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী রংপুরের ডিসি মহোদয় যেভাবে নির্দেশনা দিয়ে যাচ্ছেন সেভাবেই কাজ করে যাচ্ছি। যত’টুকু সতর্ক থেকে কাজ করা যায় সেটা মে’নটেইন করছি। পীরগাছার ইউএনও জেসমীন প্রধান আরও বলেন, দায়িত্ব ভেবেই ঝুঁ’কি নিয়ে কাজ করে যা’চ্ছি’। স্বামী সঙ্গে আছেন বলে বেশ সা’পোর্ট পাচ্ছি সংসারের দিক থেকে।

এ জাতীয় আরও খবর

হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার