শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ৫০টি আইসিইউ বেড স্থাপনের কাজ শুরু

news-image

রংপুর ব্যুরো : রংপুরে করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়া হয়েছে। নবনির্মিত ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতালে ওই বেড স্থাপনে কাজ শুরু করা হয়েছে। গত রবিবার দুপুরে প্রথম পর্যায়ের ১০টি বেড স্থাপনের কাজ শুরু হয়। সব ঠিক থাকলে আগামী দশ দিনের মধ্যে এই ১০টি বেড স্থাপনের কাজ সম্পন্ন হবে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ রংপুর বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন বেড প্রস্তুুত রয়েছে। তবে গুরুতর আক্রান্তদের জন্য আইসিইউ বেড ছিল না।
এ তথ্য নিশ্চিত করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান জানান, স¤প্রতি স্বাস্থ্য অধিদপ্তর থেকে রংপুরে ৫০টি আইসিইউ বেড স্থাপনের বরাদ্দ দেয়। করোনায় গুরুতর আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ বেড স্থাপন করা হচ্ছে। আজ রবিার সকালে বেড স্থাপনের প্রয়োজনীয় সরঞ্জাম এসে পৌঁছেছে। বর্তমানে ১০টি আইসিইউ বেড স্থাপনের কাজ শুরু করেছে প্রকৌশলীরা। পর্যায়ক্রমে বাকি বেডগুলো স্থাপন করা হবে।

তিনি আরও জানান, রংপুর বিভাগে আজ রবিার পর্যন্ত ১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়াও সন্দেহজনক ১১ জন রয়েছেন। এরা সকলেই বিভিন্ন প্রাতিষ্ঠানিক আইসোলেশনসহ বাড়িতে পর্যবেক্ষণে আছেন। রংপুরে বেড প্রস্তুুত হবার আগে যদি কারো আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়, তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদেরকে ঢাকায় পাঠানো হবে।

এদিকে রংপুরের সির্ভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বলেন, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় প্রাথমিকভাবে রংপুর জেলায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল, রংপুর শিশু হাসপাতাল, হারাগাছ হাসপাতালসহ বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দেড় শতাধিকের বেশি বেড প্রস্তুুত রাখা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)