বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুর মেডিকেলের ল্যাবরেটরীতে ৯১ টি নমুনা পরীক্ষা : প্রতিবেদন যাচ্ছে আইইডিসিআরে

news-image

রংপুর ব্যুরো : ষষ্ঠ দফায় রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবরেটরীতে ৯১ টি নমুনা নিয়ে পরীক্ষা কার্যক্রম চলছে। আজ শুক্রবার বিকেলে ফলাফলের প্রতিবেদন আইইডিসিআর এ পাঠানো হবে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ প্রফেসর এ কে এম নূর-উন-নবী লাইজু জানান, বৃহস্পতিবার জমা পড়া ৯১ টি নমুনা নিয়ে আজ শুক্রবার সকাল দশটা থেকে পরীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। বিকেল পাঁচটার পর রিপোর্ট আইইডিসিআরের জমা দেয়া হবে।
এর আগে বৃহস্পতিবার পঞ্চম দফায় ৮৯টি নমুনা পরীক্ষা করা হয় এরমধ্যে একজনের করোনা শনাক্ত হয়। তিনি নীলফামারীর সৈয়দপুরের কালীঘাট মধুপুর গ্রামের হাফিজুল হক নামের নারায়ণগঞ্জ থেকে সম্প্রতি বাড়িতে এসেছেন।

অন্যদিকে চতুর্থ দফায় পরীক্ষা করা ৫৬ টির মধ্যে একজনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। তিনি রংপুরের মিঠাপুকুরের বালারহাট খন্দকার পাড়া গ্রামের একজন ছাত্র।
এর আগে তৃতীয় দফায় ৫৩ নটি নমুনা পরীক্ষা করে নীলফামারী কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকের শরীরে করোনা শনাক্ত হয়।

এছাড়াও দ্বিতীয় দফায় ২৭ টি ও প্রথমবারের মতো ৪২ টি জমা পড়া নমুনা দিয়ে পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়, তাতে কেউ করোনা শনাক্ত হয়নি।

এ জাতীয় আরও খবর