শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘রেনুকে রক্ষায় এগিয়ে আসেননি কেউ, উল্লাস করেছে সবাই’

news-image

রাজধানীর বাড্ডায় গণপি’টুনিতে তাসলিমা বেগম রেনু হ’ত্যার ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন আসামি আবু জাফর। অপর তিন আ’সামিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রি’মান্ডে নিয়েছে পুলিশ। সোমবার ঢাকা মহানগর হাকিম আদালত শুনানি শেষে রি’মান্ড মঞ্জুর করেন তিনজনের। পুলিশ বাড্ডা থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে তাদের। রি’মান্ডের আসামিরা হলেন- বাচ্চু মিয়া (২৮), শাহিন (৩০) ও সাইদুল ইসলাম বাপ্পি (২১)।

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছেলেধরা ও মা’থাকাটার গুজব ছড়ানো কুচক্রী মহলের ষড়যন্ত্রের অংশ। ছেলেধরা গুজবকে ভিত্তি করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে নি’র্যাতন ও খু’নের ঘটনা ঘটেছে। সারাদেশে গুজব রটনাকারীদের বিরুদ্ধে পুলিশ কাজ করছে। সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শনিবার সকালে উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেধরা সন্দেহে গণপি’টুনিতে হ’ত্যা করা হয় তাসলিমা বেগম রেনুকে। ছেলেমেয়েকে ভর্তির জন্য স্কুলে তিনি খোঁজ-খবর নিতে গিয়ে গণপি’টুনির শিকার হন। এ ঘটনায় অজ্ঞাত চার-পাঁচশ’ লোককে আ’সামি করে বাড্ডা থানায় হ’ত্যা মা’মলা দায়ের করা হয়। এ মামলায় রোববার রাতে ও সোমবার সকালে জাফর, শাহিন, বাপ্পি ও বাচ্চুকে গ্রে’ফতার করে পুলিশ। সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আসামি জাফর আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

তদন্ত-সংশ্নিষ্ট সূত্র জানিয়েছে, স্বীকারোক্তি জবানবন্দিতে জাফর দায় স্বীকার করে বলেছেন, ঘটনার দিন সকালে তিনি স্কুলের অদূরে বাবার খাবার হোটেলে বসেছিলেন। ছেলেধরা সন্দেহে এক নারীকে ধরার খবর পেয়ে ছুটে যান স্কুলে। সবাই যখন মারধর করছেন, তখন একজনের কাছ থেকে লাঠি কেড়ে নিয়ে রেনুকে মা’রধর করেন তিনিও। ঘটনাস্থলে উপস্থিত একজনও রেনুকে রক্ষা করতে এগিয়ে আসেননি বরং সবাই উৎসাহ জুগিয়েছেন। ‘মার মার’ বলে উল্লাস করেছেন।

জাফর খিলক্ষেত রেসিডেন্সিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র। তার বাবার নাম ইয়াসিন পাটোয়ারী। উত্তর-পূর্ব বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অদূরে ইয়াসিনের খাবার হোটেলের ব্যবসা রয়েছে। হোটেলের পাশেই তাদের বাসা।

অপর তিন আ’সামি বাচ্চু, শাহিন ও বাপ্পিকে রেনু হত্যায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রি’মান্ড আবেদন করেন মা’মলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার এসআই সোহরাব হোসেন। রি’মান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন আ’সামি পক্ষের আইনজীবী। এর বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। শুনানি শেষে আদালত তিন আ’সামিকে চার দিনের রি’মান্ড মঞ্জুর করেন। বাচ্চুর বাবার নাম কাছম আলী। গ্রামের বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার দরশা দক্ষিণ পাড়ায়। বাচ্চু উত্তর বাড্ডার একটি মসলার দোকানের কর্মচারী। শাহিনের বাবার নাম আব্দুল জব্বার। গ্রামের বাড়ি বরগুনার তালতলী উপজেলার গাবতলীতে। উত্তর বাড্ডায় তার পানের দোকান রয়েছে। বাপ্পির বাবার নাম রফিক আহমেদ। গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের উত্তর লাটাশি। উত্তর বাড্ডায় একটি মুদি দোকানের কর্মচারী তিনি।

বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ‘সিসি ক্যামেরা ও ভিডিও ফুটেজ দেখে হা’মলাকা’রীদের শনাক্ত করে তাদের গ্রে’ফতারে অভিযান অব্যাহত আছে। প্রধান অভিযুক্ত হৃদয়কেও খোঁজা হচ্ছে।’ রেনুর পারিবারিক সূত্রে জানা যায়, স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর রেনু দুই সন্তান নিয়ে মহাখালীর ওয়্যারলেস গেট এলাকায় থাকতেন। তার বাবার গ্রামের বাড়ি লক্ষ্মীপুরের রায়পুরের সোনাপুরে।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী