শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে প্রথম দিনেই জমে উঠেছে ইফতারের বাজার

news-image

রংপুর প্রতিনিধি : পবিত্র মাহে রমজান মাসের প্রথম দিনেই জমে উঠেছে রংপুরের ইফতারের বাজার। রকমারি ইফতার সংগ্রহে রংপুর মহানগরীসহ জেলার সর্বত্রই মোড়ে মোড়ে সড়কের পাশে ইফতারের দোকানগুলোতে ক্রেতা সমাগম ছিল চোখে পড়ার মত।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার পর থেকেই ইফতারের দোকানগুলোতে বাড়তে থাকে ক্রেতা সমাগম। ইফতারের আগে আগে ক্রেতাদের চাহিদামত ইফতার সরবরাহ করতে দোকানীদেরও হিমশিম খেতে দেখা যায়।

ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে ফুটপাতের পাশাপাশি নামিদামি হোটেল রেস্টুরেন্টে বাহারি সব ইফতার দিয়ে সাজানো হয়। রকমারি ইফতারি দাম গত বছরের চেয়ে একটু বেশী দামে বিক্রি হচ্ছে বলে জানিয়েছেন ক্রেতা বিক্রেতা উভয়েই।

রংপুর মহানগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানী, সিটি বাজার, কাচারী বাজার, শাপলা চত্বর, স্টেশন, মাহিগঞ্জ, তাজহাট ও মর্ডাণ, তামপাট নগর মীরগঞ্জসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গত বছরের মতো দামেই বিক্রি হচ্ছে ইফতার সামগ্রী। এবার রমজানের আগেই ইফতার সামগ্রীর কাচা মালের দাম বাড়ায় এর প্রভাব পড়েছে।

মাহমুদুল হাসান মানিক নামে এক ক্রেতা জানান, ইফতারির দাম ও সাইজ আগের মত আছে। তিনি তার পরিবারের ১০ জনের ইফতার কিনতে রংপুর মহানগরীর বাহার কাচনা থেকে সিটি বাজারে ইফতার সামগ্রী কিনতে এসেছেন।

অন্যদিকে তামপাটের আশরাফুল আলম বলেন, শুধুমাত্র আলুর চপের দাম বেশি। তাছাড়া ছোলা, বুন্দিয়া, বেগুনি, পেঁয়াজু, ডিম চম গতবছরের মত দামেই বিক্রি হচ্ছে।

এদিকে রমজান উপলক্ষে সড়কের পাশের মৌসুমী ইফতারির দোকানগুলোতে ভিড় ছিল লক্ষণীয়। ক্রেতা বিক্রেতার যেন এক মহামিলন।

এসব দোকানে বেগুনি, পেঁয়াজি, ফ্লোরি বিক্রি হয়েছে ৫ থেকে ৬ টাকা করে। বুট প্রতি কেজি ১২০ টাকা, বুন্দিয়া প্রতি কেজি ১২০ টাকা, জিলাপী প্রতি কেজি ১০০ তেকে ১২০ টাকা, নিমক পড়া ও চিড়া ভাজা প্রতি কেজি ১০০ টাকা, এছাড়াও ঘোল প্রতি লিটার ১শত, কলা প্রতি হালি ২৫-৩০ টাকায় বিক্রি হচ্ছে। মুড়ির কেজি ৬০ টাকা ধরে বিক্রি হচ্ছে।

এছাড়াও রংপুর মহানগরীর হোটেল ও রেস্টুরেন্টেও বিভিন্ন নাম ও স্বাদের ইফতার সামগ্রী বিক্রি হতে দেখা গেছে। এসব স্থানে ইফতারি হিসেবে জায়গা করে নিয়ে চিকেন ফ্রাই, মাটন মাসলি, চিকেন পাকুড়া, মাটন, জালি কাবাব, চিকেন জালি, পাকুড়া ও হালিম ইত্যাদি।

সাজু মিয়া নামের এক হোটেল ব্যবসায়ী জানান, প্রতি রমজানের মত এবারও তারা মানসম্মত ইফতারি বিক্রি করছেন। তবে কোন ইফতার সামগ্রী দাম বাড়াননি তারা। আশা করছেন পুরো মাস জুড়ে রোজাদারদের সেবা করতে পারবেন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী