শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সালাহদের কোচ হচ্ছেন অঁরি?

news-image

স্পোর্টস ডেস্ক : ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপ জয়ী ফুটবলার দিদিয়ের দেশম কোচ হয়ে ফ্রান্সকে রাশিয়া বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন। বিশ্বের তৃতীয় ব্যক্তি হিসেবে ফুটবলার এবং কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের কীর্তি গড়েছেন তিনি। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী সাবেক ফুটবলার জিনেদিন জিদান কোচ হিসেবে নিজেকে আলাদা করে প্রমাণ করেছেন। বিশ্বের সেরা কোচদের তালিকায় উঠে গেছে তার নাম। বিশ্বের একমাত্র কোচ হিসেবে রিয়ালের হয়ে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন জিজু।

এবার প্রধান কোচ হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী আরেক তারকা থিয়েরি অঁরি। ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপ জয়ের পথে অঁরি তিন গোল করেন। এছাড়া ক্লাব ক্যারিয়ারে মোনাকো, জুভেন্টাস, বার্সেলোনা এবং আর্সেনালের হয়ে দারুণ সাফল্য পেয়েছেন তিনি। রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের সহকারি কোচ হিসেবে কাজ করতে দেখা গেছে তাকে। এবার মিসরের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন তিনি।

মিসর ২০১৮ বিশ্বকাপে গ্রুপ পর্বের তিন ম্যাচেই হেরে বিদায় নেয়। চোটের কারণে নিজের সেরা ফর্মে ছিলেন না লিভারপুলে খেলা মিসর তারকা মোহামেদ সালাহ। অন্যদিকে বেলজিয়ামের সহকারি কোচের দায়িত্বে থাকা থিয়েরি অঁরি বিশ্বকাপে হ্যাজার্ড-লুকাকুদের তৃতীয় হতে অবদার রেখেছেন।

অঁরির কোচ হওয়ার ব্যাপারে তার এজেন্ট এবং মিসরের ফুটবল ফেডারেশনের বোর্ড সদস্য এক আলোচনায় বসেন। ফুটবলারদের এজেন্ট হিসেবে কাজ করা নাদের আল সায়েদ সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমাদের থিয়েরি অঁরির এজেন্ট এবং মিসরের ফুটবল ফেডারেশনের বোর্ড সদস্য হাজেম ইমামের সঙ্গে লন্ডনে আলোচনা হয়েছে। কোচ হওয়ার আগে মিসর ফুটবল ফেডারেশনের চুক্তি বিষয়ক পরিকল্পনা সম্পর্কে জানতে চেয়েছেন অঁরি। এরপরই তিনি সিদ্ধান্ত নেবেন।’

রাশিয়া বিশ্বকাপে দল খারাপ করায় মিসরের কোচ হেক্টর কুপারকে বহিষ্কার করা হয়েছে। তার জায়গায় থিয়েরি অঁরির কথা চিন্তা করছে মিসর। এছাড়া মিসরের কোচ হওয়ার তালিকায় আছেন সাবেক মেক্সিকো এবং জাপানের কোচ হাভিয়ের আগুয়রি। তবে ফুটবল এজেন্ট সায়েদ জানান, মেক্সিকোর সাবেক কোচের ব্যাপারে তার সঙ্গে কোন আলাপ করা হয়নি।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী