বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির জোটে ফাটল!

news-image

নিজস্ব প্রতিবেদক : জাতীয়তাবাদী জনতা দল (বিএনজেপি) এর নেতৃত্বে গঠিত হতে যাচ্ছে ২০ দলীয় ঐক্যজোট। জোটে থাকছেন বিএনপি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটে থাকা শরীকদের একাংশ। আগামী ১৮ ফেব্রুয়ারি (রোববার) আনুষ্ঠানিক ঘোষণা আসছে বলে জানা গেছে।

বিএনজেপি’র চেয়ারম্যান মো. ফয়েজ চৌধুরী নতুন জোট গঠনের বিষয়ে এই প্রতিবেদককে নিশ্চিত করেছেন।

২০ দলীয় জোটে থাকা শরীক দলের মধ্যে জামায়াত ছাড়া প্রায় সব রাজনৈতিক দলের নেতারা দল থেকে বেরিয়ে নতুন দল গঠন করতে যাচ্ছেন। এর মধ্যে লিবারেল ডেমোক্রেটিক পার্টিসহ (এলডিপি) অনেক দলের শীর্ষ পর্যায়ের একাধিক নেতা রয়েছেন। সেসব দলের সমন্বয়ে গঠিত হতে যাচ্ছে ২০ দলীয় ঐক্যজোট।

জোটে এলডিপি, বিজেপি, এনপিপি, ইসলামী ফন্ট, পিডিপি, লেবার পার্টি, জাতীয় নাগরিক মঞ্চ, জাতীয় পার্টি (কাজী জাফর), ইসলামিক ঐক্যজোট, বিডিপি, খেলাফত মজলিস, বিএনডেপিসহ বেশ কিছু রাজনৈতিক দলের সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে বলে দাবি করেছেন ফয়েজ চৌধুরী।

তিনি বলেছেন, বিএনপি জোটে শীর্ষ নেতাদের সঙ্গে আমার আলাপ হয়েছে। তারা আমাদের জোটে আসার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। খুব শিগগিরই তারা প্রেস কনফারেন্সের মাধ্যমে বিএনপির নেতৃত্বাধীন জোট ত্যাগ করবেন। আমরা বাংলাদেশের সব রাজনৈতিক দলকে আহ্বান জানাবো আমাদের জোটে আসার জন্য।

তিনি বলেন, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ও তারেক রহমানকে প্রত্যাখ্যান করেছেন। বিএনপির নেতৃত্ব ছেড়ে বিএনজেপি জোটে যোগদান করবেন। মুক্তিযোদ্ধের চেতনায় বাংলাদেশ গড়াই হবে এই জোটের মূল লক্ষ্য।

ফয়েজ চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই জোট দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। জোটের নেতৃত্ব দেবে বিএনজেপি।

তিনি বলেন, আমরা চাই একটি টেকসই গণতন্ত্রের জন্য আগামী দিনে একটি শান্তিপূর্ণ আন্দোলন করতে। আর এই শান্তিপূর্ণ আন্দোলনে নেতৃত্ব দেবে বিএনজেপি, বিএনপি নয়। আপনারা জানেন বিএনপি ইতিপূর্বে অনেক ধ্বংসাত্মক কর্মকাণ্ড করেছে, তাদেরকে জনগণ চিরতরে প্রত্যাখ্যান করেছে। সূত্র : বাংলানিউজ

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী