রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেঁচে যাওয়া পাঁচ আরোহীর তিনজনই ব্রাজিলের ফুটবলার

আন্তর্জাতিক ডেস্ক :কলম্বিয়ায় বিধ্বস্ত হওয়া বিমানটিতে আরোহী হিসেবে ব্রাজিলের চাপেকোয়েন্স ফুটবল ক্লাবের যে ২২ সদস্য ছিলেন তার মধ্যে তিন জন প্রাণে বেঁচে গেছেন। হাসপাতারে তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে। কলম্বিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ খবরটি নিশ্চিত করেছে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

e5b245a51cd169ba07f2b4ed3795811c-583d6c6617e37

উল্লেখ্য, ব্রাজিল থেকে যাত্রা করার পর বলিভিয়ায় যাত্রা বিরতি করে বিমানটি। এরপর বলিভিয়া থেকে কলম্বিয়ার উদ্দেশে যাত্রা শুরু হয় আবার। কলম্বিয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে লা ইউনিয়নের কেরো গোর্দো শহরের কাছে বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার শিকার বিমানটি পরিচালনা করতো ভেনেজুয়েলা’র বিমান সংস্থা লামিয়া। বিমানটি ৮১ আরোহী নিয়ে কলম্বিয়ার জোসে মারিয়া কর্ডোভা আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করেছিল। বিধ্বস্ত হওয়া বিমানটির ৭৬ আরোহীই নিহত হয়েছেন এবং ৫ জন জীবিত আছেন বলে জানিয়েছে কলম্বিয়ার পুলিশ। বিমানটিতে ব্রাজিলের ফুটবল ক্লাব চাপেকোয়েন্সের ২২ সদস্য ছিলেন।
এক বিবৃতিতে কলম্বিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, জীবিত ৫ আরোহীর তিন জনই চাপেকোয়েন্সের ক্লাবের ফুটবলার। তারা হলেন- আলান লুচিয়ানো রাচেল, মার্কোস ড্যানিলা পাদিলহা এবং জ্যাকসন রাগনার ফলমান। এ তিন ফুটবলার ছাড়া বেঁচে যাওয়া অপর দুই আরোহীর নাম হলো-রাফায়েল কোরিয়া গোবাটো এবং শিমেনা সুয়ারেজ। ৫ জনকেই বিমান বিধ্বস্ত হওয়ার এলাকার কাছের একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
ব্রাজিলের ফুটবল ক্লাব চাপেকোয়েনসের ওই ফুটবল দলটি লাতিন অঞ্চলের ক্লাব ফুটবল প্রতিযোগিতা কোপা সুদামেরিকানার চূড়ান্ত পর্যায়ে খেলার কথা ছিল। বুধবার মেডেলিনে আতলেতিকো ন্যাশিওনালের বিপক্ষে দলটির পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে মঙ্গলবারের এ দুর্ঘটনার পর এ টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন কনমেবল।