রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলের ফুটবল দলকে বহনকারী বিমান বিধ্বস্ত, ২৫ মরদেহ উদ্ধার

31861-untitled-4আন্তর্জাতিক ডেস্ক : কলম্বিয়ায় ব্রাজিলের ফুটবলারসহ ৭২ জন যাত্রী এবং নয়জন ক্রু নিয়ে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় এখন পর্যন্ত ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় সময় রাত ১০টার দিকে বিমানটি বিধ্বস্ত হয় বলে জানা গেছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ এক টুইট বার্তায় জানিয়েছে, বলিভিয়া থেকে ছেড়ে যাওয়া ওই বিমানটি কলম্বিয়ার মেডিলিন আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে বিধ্বস্ত হয়েছে।

এক কর্মকর্তার বরাত দিয়ে এএফপি জানিয়েছে, ঘটনাস্থল থেকে পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া আরো ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে, বিরূপ আবহাওয়ার কারণে উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে কলম্বিয়ার জোসে মারিয়া কর্ডোভা বিমানবন্দর কর্তৃপক্ষ। মেডেলিনের মেয়র ফেডেরিকো গুতিয়েরেজ এ দুর্ঘটনাকে ‘অনেক বড় ট্রাজেডি’ হিসেবে উল্লেখ করেছেন।

বিমানটি জরুরি অবতরণের কথা থাকলেও তার আগেই এটি বিধ্বস্ত হয়। বিমান দুর্ঘটনার সঠিক কারণ এখনো জানা যায়নি।

সাউথ আমেরিকান ক্লাব কাপ খেলার উদ্দেশ্যে কলম্বিয়ার উদ্দেশ্যে যাত্রা করেছিল ব্রাজিল ফুটবল দল। কলম্বিয়ার মেডেলিনের দল অ্যাতলেটিকো নাসিওনােলের বিপক্ষে ফাইনাল খেলার কথা ছিল ব্রাজিলের চাপিকোয়েন্স ফুটবল দলের। দুর্ঘটনার কারণে ফাইনাল খেলা বাতিল করা হয়েছে। সূত্র: গার্ডিয়ান।