রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সালমানের মতো হওয়ার চেষ্টা করছেন আমির খান

 

বিনোদন ডেস্ক : বৈচিত্রময় চরিত্রে অভিনয়ের জন্য এরইমধ্যে বলিউডে ‘মিস্টার পারফেকশনিস্ট’ খেতাব পেয়েছেন সুপারস্টার আমির খান। তার অভিনয় দক্ষতা আর পারসোনালিটির জন্য সব সময় তিনি সবার কাছে সম্মানিত। এমনকি বলিউডের বাকি দুই খানের থেকে সবকিছুতেই এগিয়ে আমির। অথচ সেই আমির খানই নাকি সালমান খানের মতো হওয়ার চেষ্টা করছেন!

 

2016_06_17_15_54_07_TpnRPB8oAKYSwTKQa9M3X1eBS7EaFY_original

সম্প্রতি তার আসন্ন সিনেমা ‘দঙ্গল’-এর জন্য বহু এক্সপেরিমেন্ট-এর ভিতর দিয়ে গিয়েছেন তুমুল জনপ্রিয় অভিনেতা আমির খান। ছবিতে তাকে দেখা যাবে ভারতের পাঞ্জাবের লুধিয়ানার বিখ্যাত কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর চলচ্চিত্রে। আর এই ছবিতেই তিনি মহাবীর সিংয়ের যৌবন ও বৃদ্ধ বয়সের দুটো চরিত্রেই অভিনয় করছেন। যার জন্য ওজনসহ শারিরিক কাঠামোরও পরিবর্তন করতে হয়েছে।

 

 

প্রথমে বৃদ্ধ বয়সের চরিত্রে অভিনয়ের জন্য প্রায় ২৫ কেজি ওজন বাড়িয়ে ৯৫ কেজি করেছিলেন আমির। বৃদ্ধ বয়সের শুটিং শেষ হলে এবার শুরু করেছেন মহাবীর সিংয়ের যুবা বয়সের চরিত্রে। যার সাম্প্রতিক লুকও তিনি গেল সপ্তাহে সোশাল সাইটে দিয়েছেন। শরীর নিয়ে এমন ভাঙাগড়ার বিষয়ে এবার তিনি মুখোমুখি গণমাধ্যমের। যেখানে তিনি সরলভাবে সুপারস্টার অভিনেতা সালমানের মতো, অন্তত বডি বিল্ডিংয়ের দিক দিয়ে হওয়ার মনোবাসনা ব্যক্ত করেন।

বর্তমানে ‘দঙ্গল’ সিনেমার শুটিংয়ে পাঞ্জাবের লুধিয়ানায় আছেন আমির খান। আর সেখানেই নিজের শরীর নিয়ে ভাঙাগড়ার বিষয়ে তিনি গণমাধ্যম কর্মীদের মুখোমুখি। জানিয়েছেন সালমান খানের বডি ফিটনেস সম্পর্কে তার ভাষ্য ও মনোবাসনার কথা।

শরীর নিয়ে বলিউডে সালমান খানকে একজন পুরো ফিট হিসেবে মন্তব্য করে সালমান খান বলেন, অভিনেতা হিসেবে সালমান খানের দুর্দান্ত ভক্ত আমি। এবং তার শারীরিক কাঠামোও আমার পছন্দ। সে তার ক্যারিয়ারের শুরু থেকেই এমন মাসকিউলার শরীর নিয়ে এসেছে। তাই শুরু থেকেই আমি তার শরীর ও ফিটনেসের ভক্ত। আর এই কারণেই আমি আমার বডিকে সালমানের মতো এতো ফিট মনে করি না। এই বিষয়ে তাকে আমি আইডল মানি। এবং আমি প্রতিনিয়ত চেষ্টা করছি তার কাছাকাছি যাওয়ার।

অন্যদিকে আমির খানকে সালমানের আসন্ন সিনেমা ‘সুলতান’ নিয়ে জিজ্ঞেস করতেই তিনি বলে উঠেন, আমি খুব আগ্রহ নিয়ে ‘সুলতান’ দেখতে অপেক্ষায় আছি।
প্রসঙ্গত, পাঞ্জাবের হরিয়ানা অঞ্চলের কুস্তিগীর মহাবীর সিংকে নিয়ে এবছর বলিউডে দুটি সিনেমা আসছে। একটিতে অভিনয় করেছেন সালমান খান। যেখানে মহাবীর সিংয়ের জীবনী নির্ভর কাহিনী নয়, বরং ফ্যান্টাসাইজ করে ছবিটিকে কমার্শিয়াল মোড়ক দেয়া হয়েছে। যে ছবিটি আসছে ঈদে ভারতে মুক্তি পাবে। অন্যদিকে কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী নির্ভর চলচ্চিত্র ‘দঙ্গল’ নিয়ে আসছেন আমির খান। যেখানে সত্যিকার অর্থেই মহাবীর সিংকে দেখানো হবে। সালমানের সুলতানের সঙ্গে যেখানে নূন্যতম মিল থাকবে না আমিরের দঙ্গলের। আর এই ছবিটি আসছে ডিসেম্বরে বড়দিন উপলক্ষ্যে মুক্তি পাওয়ার কথা।