বুধবার, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ক্ষমতা চায় না বিএনপি :  খন্দকার মাহবুব

 
নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন বলেছেন, এই সরকার গণতন্ত্র ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। বিএনপি ক্ষমতা চায় না। বিএনপি জনগণের ভোটাধিকারের জন্য আন্দোলন করছে।আজ মঙ্গলবার সকালে চট্টগ্রামের টিআইসি মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন খন্দকার মাহাবুব হোসেন।

21117

 

চট্টগ্রাম মহানগর ছাত্রদল এ আলোচনা সভার আয়োজন করে। নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, ছাত্রদল নেতা জসিম উদ্দিন বক্তব্য দেন।সরকার সব প্রতিষ্ঠান ও গণতন্ত্র ধ্বংস করেছে জানিয়ে খন্দকার মাহবুব হোসেন বলেন, বড় ধ্বংস করেছে নির্বাচন ব্যবস্থাকে। তৃণমূলে অথর্ব নির্বাচন কমিশন নির্বাচনের নামে দেশে প্রহসন করছে। রক্তের হোলি খেলায় পরিণত করেছে। মানুষ হত্যার জন্য নির্বাচন কমিশনের বিচার বাংলার মাটিতে করার ঘোষণা দেন তিনি।

 

 

খন্দকার মাহবুব বলেন, আজ সব কিছু এক এক করে সরকার সব কিছু শেষ করে দিচ্ছে। আবার একদলীয় সরকার ব্যবস্থা গড়তে যাচ্ছে। হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। শহীদ জিয়ার সৈনিক মাঠে রয়েছে। সরকারের সব ষড়যন্ত্র নস্যাৎ করে বিএনপি আবার ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেন তিনি।

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, সরকার যদি ভেবে থাকে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে মিথ্যা সাক্ষী দিয়ে আদালতের ঘাড়ে বন্দুক চাপিয়ে তারা গ্রেপ্তার করবে বা কারাগারে নেবে- এ চিন্তা তাদের রাজনৈতিক আত্মহত্যার শামিল।

 

খন্দকার মাহবুব বলেন, সরকারের এখনো সময় আছে গণতন্ত্রের পথে আসুন। বিএনপি ক্ষমতা চায় না। বিএনপি চায় জনগণের ভোটের অধিকার। বিএনপি চায় বাংলাদেশে গণতন্ত্রের পরিবেশ থাকুক। বহুদলীয় গণতন্ত্রের পথে থাকুক। কিন্তু যেভাবে বিরোধীদলকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে সেটি কোনোদিন সম্ভব হবে না বলে মন্তব্য করেন তিনি।