বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুজরাটের বিরুদ্ধেও ওয়ার্নারের ভরসা মুস্তাফিজ

mustaস্পোর্টস ডেস্ক : আইপিএলের নবম আসরে এলিমেনেটর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিংফাইংয়ে উঠেছে মুস্তাফিজুর রহমানের দল সানরাইজার্স হায়দরাবাদ।

কোয়ালিফাইংয়ে শুক্রবার সানরাইজার্সের সামনে রায়নাদের গুজরাট লায়ন্স। ম্যাককালাম-রায়না-স্মিথদের শক্তিশালী ব্যাটিং লাইন আপকে ভাঙতে ওয়ার্নারের ভরসা তার বোলিং লাইন আপ। বিশেষ করে ফাস্ট বোলারদের ওপরই ভরসা রাখছেন হায়দরাবাদ দলপতি।

আর এ ব্যাপারে যার ওপর সানরাইজার্স অধিনায়ক সবচেয়ে বেশি ভরসা করে আছেন, তিনি আর কেউ নন, কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। শেষ ম্যাচে ৪ ওভার বল করে দিয়েছেন ২৮ রান। উইকেট না পেলেও ডেথে তার বলে নড়াচড়া করতে পারেনি নাইটরা। তার এই বোলিং অস্ত্রের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক ওয়ার্নারও।

তিনি বলেন, মুস্তাফিজ বড় ট্যালেন্ট। আমি চেষ্টা করেছি ওকে সতর্কভাবে ব্যবহার করতে। এমন সময় আক্রমণে আনতে যখন হয়তো ব্যাটিং পাওয়ার প্লে হয়ে গেছে। প্রচণ্ড মারের তোড়ের মধ্যে ওকে না ফেলতে। ডেথ ওভারে ও অনেক কার্যকর। আগামী ম্যাচেও মুস্তাফিজের দিকেই দল তাকিয়ে থাকবে।

বাংলাদেশ ক্রিকেটমহল যে খুব মন দিয়ে মুস্তাফিজের আইপিএল পারফরম্যান্স দেখছে, তা জানেন ওয়ার্নার। বললেন, আমি ওকে খুব ভালবাসি। ও যা ফিল্ড চায়, তাই দিই। ওর ভাষা সমস্যা কাটিয়ে উঠে ওকে যত পারি স্বাচ্ছ্যন্দ দেয়ার চেষ্টা করি। সানরাইজার্স হায়দরাবাদ একটা পরিবারের মতো। আর তার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মুস্তাফিজ।

কিন্তু দলের অন্যতম সেরা অস্ত্রের ভাষা সমস্যা কাটাতে কী করছেন ওয়ার্নার? শুধুমাত্র ফিজের জন্য দলে রাখা হয়েছে দোভাষী। কিন্তু দোভাষী তো মাঠে থাকেন না। তখন মুস্তাফিজের সঙ্গে কথা বলেন কী করে?

তিনি বলেন, তখন আমরা ক্রিকেটিং ল্যাঙ্গোয়েজে আদানপ্রদান করি। সিগন্যালও করি। ইয়র্কার দিতে বললে নীচে দেখাই। স্লোয়ার বললে হাত দিয়ে দেখাই।

প্রসঙ্গত, এবারের আইপিএলেই অভিষেক হয়েছে বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। অভিষেকেই আলো ছড়িয়েছেন তিনি। ১৬ উইকেট নিয়ে ছয় নম্বরে আছেন তিনি।

এ জাতীয় আরও খবর

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী

দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে বাধা নেই

সমুদ্রে তেল গ্যাস অনুসন্ধানে দরপত্র কিনেছে ৭ কোম্পানি

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

দলে ফিরলেন সাকিব-মুস্তাফিজ-সৌম্য

ভোট পড়েছে ৩০-৪০ শতাংশ : সিইসি

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে শেষ হলো প্রথম ধাপের উপজেলা নির্বাচন

ইমরানের স্ত্রী বুশরাকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

মানসিক সমস্যায় ভুগছেন মিস ইউএস, ফিরিয়ে দিলেন সেরা সুন্দরীর মুকুট