বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্তিত্বের লড়াইয়ে আজ মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

photo-1464161202স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানদের মুখোমুখি লড়াইয়ে বাড়তি উন্মাদনা তৈরি করে। গ্রুপ পর্বের দুটি ম্যাচের পর বাংলাদেশি দুই তারকার আরো একটি লড়াই দেখার সুযোগও পেল ক্রিকেটপ্রেমীরা। আজ আবার মুখোমুখি হচ্ছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স ও মুস্তাফিজের সানরাইজার্স হায়দরাবাদ। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠের লড়াইয়ে নামবে দুই দল। দিল্লির ফিরোজ শাহ কোটলায় হবে ম্যাচটি।

এর আগে গত রোববার মুস্তাফিজের দল হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিয়েছিল সাকিবের দল কলকাতা। পয়েন্ট তালিকায় তারা আছে চতুর্থ স্থানে। তৃতীয় স্থানে আছে হায়দরাবাদ।

গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচেই হায়দরাবাদকে হারের স্বাদ দিয়েছিল কলকাতা। গত এপ্রিলে আইপিএলের অষ্টম ম্যাচে কলকাতা জিতেছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। আর গত রোববার সাকিবের দল আবার মুস্তাফিজদের হারিয়েছে ২২ রানে। ফলে এলিমিনেটর ম্যাচের আগেও হয়তো মানসিকভাবে কিছুটা এগিয়েই থাকবেন সাকিবরা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ব্যাট হাতে মাঠেই নামতে হয়নি সাকিবকে। ফলে সাকিব-মুস্তাফিজের ব্যাট-বলের লড়াই দেখার সৌভাগ্য হয়নি বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তবে গতকাল মুস্তাফিজের বল মোকাবেলা করতে হয়েছে সাকিবকে। ‘ফিজের’ ছয়টি বল খেলে সাকিব করতে পেরেছেন মাত্র ৪ রান। সেটাও ইনিংসের একেবারে শেষ পর্যায়ে, ১৭ ও ১৯তম ওভারে, যখন ঝড়ো ব্যাটিং করে দলের সংগ্রহটা বড় করে নেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেন ব্যাটসম্যানরা। ফলে মুখোমুখি লড়াইয়ে সাকিবের চেয়ে কিছুটা এগিয়েই রাখা যায় মুস্তাফিজকে। এখন ফাইনালে যাওয়ার বাঁচা-মরার লড়াইয়ে তাঁরা একে অপরকে কীভাবে মোকাবেলা করবেন, সেটাই দেখার ব্যাপার।

আইপিএলে এখন পর্যন্ত সাত ইনিংসে ব্যাটিং করে সাকিব করেছেন ১১৪ রান। বল হাতে নিয়েছেন পাঁচটি উইকেট। আর মুস্তাফিজ ১৪ ম্যাচে বোলিং করে নিয়েছেন ১৬টি উইকেট। আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় তাঁর নামটি আছে চতুর্থ স্থানে। সবচেয়ে বেশি, ১৯টি উইকেট নিয়েছেন ব্যাঙ্গালোরের যুবেন্দ্র চাহাল।

এ জাতীয় আরও খবর

৪৮ বছরে বিদেশ গেছেন এক কোটি ৬৩ লাখ ১২ হাজার ৩২৪ জন

উপজেলায় শান্তিপূর্ণ ভোটে উপস্থিতি সন্তোষজনক : কাদের

জামিন পেলেন জবি শিক্ষক দ্বীন ইসলাম

৫৮ বলে ১৬৭, বিনা উইকেটে জিতল হায়দরাবাদ

প্রথম ধাপের উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

জুলাইয়ের প্রথম সপ্তাহে বেইজিং যাবেন প্রধানমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা

পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি অনেকাংশে সংযত করতে পেরেছি; সংসদে প্রধানমন্ত্রী

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসি, ডাক্তার ও জেল সুপারের বিরুদ্ধে মামলা

দুই পোলিং এজেন্টসহ তিনজনকে কারাদন্ড

ওমরাহ পালন শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল

ফিলিস্তিনিদের দুর্দশা কমাতে মুসলিম দেশগুলোর ঐক্য প্রয়োজন : প্রধানমন্ত্রী