রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হাত বাড়ালেই পাওয়া যায় মরণ নেশা মাদক

download (14)নিজস্ব প্রতিবেদকব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্নস্থানে হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে মরণ নেশা মাদক ইয়াবা ট্যাবলেট। যাহার অপর নাম বাবা। যদিও জেলা পুলিশ সুপার, মেয়র সহ সমাজের সচেতন ব্যক্তিরা মাদকের মূল শিকর উপরে ফেলার জন্য যথাস্বাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

প্রশাসন ও সমাজ সচেতন ব্যক্তিবর্গরা ইতিমধ্যে শেরপুর ও মৌড়াইল এলাকায় মাদক বিরোধী সভা-সমাবেশ করে বেশ কয়েকটি আস্তানা গুড়িয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে বিভিন্ন মহলে প্রশ্নও উঠেছে।
আনাগোনা হোক বা না হোক, সকলেই চায় মাদক র্ণিমূল। আর বিভিন্ন ধরণের প্রশ্ন উঠার কারণ অনুসন্ধান করে জানা যায়, যে কয়টি মাদক আস্তানা গুড়িয়ে দেওয়া হয়েছে এর থেকে আরও বিশাল আস্তানা আছে এই শহরের বিভিন্ন এলাকায়। যাদের বলা হয় মাদকের গডফাদার।
তাহলে তাদের এই চিহ্নিত আস্তানাগুলো কেন চিহ্ন-বিচ্ছিন্ন করা হচ্ছে না? তারা কি এতই শক্তিশালী!
গোপনসূত্রে জানা যায়, শহরের বেশ কয়েটি স্থানে প্রকাশ্যেই মাদক বিক্রি হচ্ছে। এরমধ্যে ইয়াবা ট্যাবলেট, এস-কফ ও ফেনসিডিল উল্লেখযোগ্য। ইয়াবা ট্যাবলেট (বাবা) পাইকারী ও খুচরা আদান-প্রদান হয় শহরের ৩/৪টি স্থানে। কান্দিপাড়া, পৈরতলা ও কলেজপাড়া অন্যতম। চিহ্নিত মাদক ব্যবসায়ীরা হরদম মাদক ব্যবসা করে যাচ্ছে। কিছুসংখ্যক কতিপয় ব্যক্তিরা ওই সমস্ত মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাসুয়ারা এনে অবৈধ কাজ করার জন্য সুযোগ করে দিচ্ছে। যে কারণে হাত বাড়ালেই পাওয়া যায় মরণ নেশা মাদক ইয়াবা ট্যাবলেট, ফেনসিডিল ও এস-কফ।
সমাজের বিশিষ্ট্য ব্যক্তিরা মনে করেন, মাদক ণিমূর্ল করতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

 
<ংঢ়ফংননৎধযসধহনধৎরধ@ঢ়ড়ষরপব.মড়া.নফ>

এ জাতীয় আরও খবর