শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন শাহাদাত

18750-shaamarস্পোর্টস ডেস্ক : আমি ভুল করেছি। নিজের ভুলের জন্য আমি অনুতপ্ত। মানুষ মাত্রই ভুল করে। আমি বিশ্বাস করি দেশ ও দেশের ক্রিকেটকে আমার এখনো অনেক কিছু দেয়ার আছে-কথাগুলো জাতীয় দলের সাবেক পেসার শাহাদাত হোসেন রাজিবের। কথাগুলো যখন বলছিলেন, তাকে বেশ আবেগী মনে হচ্ছিল। কান্না জড়িত কন্ঠে তার আকুল আবেদন দেশবাসী যেন তাকে ক্ষমা করে দেয়। বৃহস্পতিবার (২৮এপ্রিল) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শাহাদাত দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন। তার ভুলের জন্য তিনি অনুতপ্ত বিধায় তাকে একবার সুযোগ দেয়ার কথা বলেছেন।
শিশু গৃহকর্মী নির্যাতনের কারণে তার এবং তার স্ত্রীর বিরুদ্ধে মামলা চলছে। সেই থেকে তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুরে রয়েছেন। ক্রিকেট খেলার জন্য তিনি আবেদনও করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে। কিন্তু বিসিবি তাকে সুযোগ দেয়নি। সম্প্রতি শুরু হওয়া প্রিমিয়ার ক্রিকেট লিগেও তাকে খেলার অনুমতি দেয়নি ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার শাহাদাত তার লিখিত বক্তব্যে তিনি আরো উল্লেখ্য করেছেন, ‘আমি সাংবাদিকদের মাধ্যমে দেশবাসীর সহায়তা চাই। চলতি ঢাকা প্রিমিয়ার লিগ দিয়েই আমি ক্রিকেটে ফিরতে চাই। ক্রিকেটের স্বার্থে, জীবিকা নির্বাহের তাগিদে দ্রুতই ক্রিকেটে ফিরতে চাই। এ ব্যাপারে দেশবাসী ও ক্রিকেট বোর্ডসহ সকলের কাছে মিনতি করছি- অতীতের ভুল শুধরে আপনাদের আগের শাহাদাত হয়ে ফিরতে চাই আমি। নিজের অতীত কৃতকর্মের জন্য আমি অনুতপ্ত। আমি দেশের প্রতিটি মানুষের কাছে এবং ক্রিকেট বোর্ডের কাছে কৃতজ্ঞ। সবচেয়ে বড় কথা, ক্রিকেট বোর্ডের ঋণ আমি কোনো দিনও শোধ করতে পারব না। কারণ, যখন আমার খুব বাজে অবস্থা ছিল ও আমি যখন ইনজুরিতে পড়েছিলাম তখন ক্রিকেট বোর্ডই আমাকে অস্ট্রেলিয়াতে পাঠিয়েছিল চিকিৎসার জন্য। বোর্ডের জন্যই আমি আজকের এই শাহাদত হোসেন হয়েছি।’

শিশু নির্যাতনের কারণে শাহাদাত গত এক বছর ধরে ক্রিকেটের বাইরে। তিনি অনুশীলন করছেন কিন্তু কেউ দেখার নেই। কোন ক্লাব কিংবা কোথাও ক্রিকেট খেলতে পারছেন না। পেশাদার ক্রিকেটার হিসেবেও তিনি মানসিক সমস্যা ভুগছেন। এই কারণে ক্রিকেটে ফিরতেই তার এই আকুল আবেদন, ‘সবার কাছে আমি অনুরোধ করছি; বোর্ডের কাছে অনুরোধ করছি আমাকে খেলার জন্যে একটা সুযোগ দেওয়া হোক।আমি একজন পেশাদার ক্রিকেটার।আমার কাছে ক্রিকেট ছাড়া অন্য কিছু নেই এবং আমার একটা সন্তান আছে। আমার এখন খুবই কষ্ট হচ্ছে সবকিছু করতে। আমি একজন সুস্থ মানুষ।এরপরও আমি ক্রিকেট খেলতে পারছি না। আমি সবার কাছে ক্ষমা চাচ্ছি। দেশবাসীসহ সবার কাছে ক্ষমা চাচ্ছি। আমি যেন আবার একটা সুযোগ পাই। আমি যেন আবার আগের মতো ক্রিকেট খেলতে পারি।’

শাহাদাতের মামলা এখনো বিচার প্রক্রিয়ায় রয়েছে। আগামী মাসের ২৫ তারিখে তার হাজিরাও দিতে হবে। তিনি আশা করনে সেই শুনানিতে একটা ভালো কিছু পাবেন।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)