শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজের সামনে আজ সাকিবের কলকাতা

 

shakib-mustafizস্পোর্টস ডেস্ক : স্বল্পভাষী মুস্তাফিজুর রহমান। সাতক্ষীরা থেকে সোজা ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। সেখান থেকে জাতীয় দলের জার্সি পড়া এবং বিশ্বকে চমকানো। আর সবশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লিগে (আইপিএল) দর্শকদের মাতিয়ে দেয়া। যেন পুরাটাই তার কাছে স্বপ্নের মত। স্বপ্নের ডানাগুলো উড়তে শুরু করেছে গত বছর থেকে। বিস্ময় থেকে বিস্ময় উপহার দিয়ে আসছেন। চারদিকে শুরু হয়েছে মুস্তাফিজ বন্দনা। কিন্তু তবুও তার মুখে নির্লিপ্ত হাসি। মাঠের বাইরে মুস্তাফিজকে দেখলে হয়তো অনেকে চিনবেন না। কারণ, স্বল্পভাষী তো অবশ্যই সঙ্গে তার মেঘযুক্ত মুখ। একমাত্র উইকেট পাওয়ার পর অট্টহাসিতে মেতে ওঠেন এ পেসার। আইপিএলের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে দুর্দান্ত অভিষেক হয়েছে তার। সে থেকে ভারতীয়রাও তার ‘ফ্যান’ হয়ে উঠেছেন। অথচ, ভারতীয় ক্রিকেটারদের কচুকাটা করে গত বছর বিশ্বের কাছে বিস্ময় বালক হিসেবে আবির্ভূত হয়েছিলেন তিনি। আর এখন তাকেই নিয়েই খবরের পাতাগুলো রচনা লিখছে।আগামীকাল শনিবার (১৬-৪-২১৬) হায়দ্রাবাদের রাজীব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে আরো একটি চমক দেখাতে প্রস্তুতি মুস্তাফিজ নিজে। তবে এ চমকের সাক্ষী হয়ে থাকতে পারেন সাকিব আল হাসানও। কারণ, শনিবার মুস্তাফিজের প্রতিপক্ষ কলকাতা নাইটরাইডার্স। যে দলে রয়েছেন তারই সতীর্থ সাকিব রয়েছেন।

এদিকে শনিবার হায়দ্রাবাদের জন্য চ্যালেঞ্জও বটে। মুস্তাফিজের দারুন পারফর্মেন্সের পরও বেঙ্গালুরুর কাছে হেরেছে তারা। অন্যদিকে গত ম্যাচে গ্রোনে ব্যথা পাওয়ায় শনিবার মাঠে নামতে পারবেন না দলের প্রধান বোলার আশিষ নেহরা।

 

বলা বাহুল্য শনিবার মুস্তাফিজের উপর দায়িত্বটা বেড়ে যাবে। ১ কোটি ৪০ লাখ ভারতী রুপিতে হায়দ্রাবাদ কিনে নিয়েছে মুস্তাফিজকে। দল তার সুফলও অবশ্য পেয়েছেন প্রথম ম্যাচে। তবে সবার আগে করতে হবে পারফর্মেন্স। আর অধিনায়ক ডেভিড ওয়ার্নারের আত্মবিশ্বাসও রয়েছে তার প্রতি। রাজীব গান্ধি স্টেডিয়ামে অনুশীলনের সময় ওয়ার্নার বলেছেন, ‘মুস্তাফিজের প্রতি আমাদের বিশ্বাস রয়েছে। সে আগামীকাল শনিবার ভালো করবে।’

 

সাকিব শনিবার খেলুক কিংবা নাই খেলুক, সতীর্থ মুস্তাফিজের প্রতি তার শুভেচ্ছা থাকবে। এমনিতে নাইটরাইডার্সের জার্সি পড়ে এখনো মাঠে নামতে পারেননি সাকিব। প্রথম দুই ম্যাচে সাইডবেঞ্চে বসে থাকতে হয়েছে। এ দুই ম্যাচের একটিতে জয় পেয়েছে অন্যটিতে হেরেছে কলকাতা। সাকিবের প্রতিও মুস্তাফিজের শুভেচ্ছা থাকবে। তবে মাঠে যদি এ দুইজনের দেখা হয়েই যায়, তবে কেউ কাউকে ছাড় দিবেনা। মুস্তাফিজ চাইবে সাকিবের উইকেটটি নিতে, আর বিশ্বের দ্বিতীয় সেরা অলরাউন্ডার চাইবে মুস্তাফিজের বল সীমানার বাইরে পাঠাতে।

এ জাতীয় আরও খবর

ইন্টারনেট ব্যবহারে পিছিয়ে বাংলাদেশের নারীরা

জালভোট পড়লেই কেন্দ্র বন্ধ হবে : ইসি হাবিব

‘ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নিয়ে মেয়র তাপস মনগড়া বক্তব্য দিয়েছেন’

কানে উত্তাপ ছড়াচ্ছেন লাস্যময়ী ভাবনা

পশুর জন্য প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়াতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ নিহত ৪

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন : রাষ্ট্রপতি

রাঙামাটিতে ইউপিডিএফ কর্মীসহ দু’জনকে গুলি করে হত্যা

ওবায়দুল কাদেরের প্রশ্ন; সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন

ব্রাহ্মণবাড়িয়ায় লিচুর বাগান পরিচর্যায় ব্যস্ত মালিকরা, আশানুরুপ ফলনের আশা

প্রশংসার পর সমালোচনা, কানে আলোচনায় ঐশ্বরিয়া

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল হাতাহাতি (ভিডিও)